স্বাবলম্বীর উদ্যোগে বর্ষ পরিবর্তন ওরিয়েন্টেশন অনুষ্টিত

স্বাবলম্বী উন্নয়ন সমিতি (সাস) এর শিক্ষা কর্মসূচির উদ্যোগে ৩দিন ব্যাপী বর্ষ পরিবর্তন ওরিয়েন্টেশন অনুষ্টিত হয়েছে। স্বাবলম্বীর ড্রিম সেন্টারে ২৩/০১/২৩ ইং হতে ২৫/০১/২৩ ইং পর্যন্ত চলে ওরিয়েন্টেশন।

২৩ জানুয়ারী উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া, নির্বাহী পরিচালক, সাস, কাজী ছহুল আহমেদ, উপ-নির্বাহী পরিচালক, সাস, গোলাম মোস্তফা রেজু, কর্মসূচি পরিচালক (শিক্ষা), সাস।

ওরিয়েন্টেশন উপস্থিত ছিলেন মদন, কেন্দুয়া ও শ্যামগঞ্জ কর্ম এলাকার ২৫ জন শিক্ষিকা ও ৩ জন প্রকল্প পরিদর্শক। ওরিয়েন্টেশনে সহায়কের দায়িত্ব পালন করেন আব্দুল কদ্দুস, কর্মসূচি ব্যবস্থাপক (শিক্ষা) এবং শেখ এ. কে. এম. শহীদুল ইসলাম, কর্মসূচি সমন্বয়কারী (শিক্ষা), সাস, নেত্রকোনা।

ওরিয়েন্টেশনে ৪র্থ শ্রেণির পাঠ্য বই, পাঠ্য বইয়ের বিষয় ও বিষয়বস্তু, বার্ষিক/ মাসিক ও দৈনিক পাঠ পরিকল্পনা, পাঠটীকা লিখন কৌশল, বিষয় ভিত্তিক পাঠদান ধারাবাহিকতা, সহপাঠক্রমিক কার্যক্রম বিষয়ে আলোচনা এবং শিক্ষিকাদের দ্বারা পাঠ উপস্থাপন অনুশীলন কার্যক্রম পরিচালনা করা হয়।

আরো পড়ুন:
>বাইশারীতে হাতির আক্রমনে নিহত ১
>মদনে স্বাভাবিক প্রসব সেবা জোরদার বিষয়ক অবহিতকরণ কর্মশালা

এছাড়াও স্কুল ব্যবস্থাপনা, উপকরণ সংরক্ষণ, বিভিন্ন সভা পরিচালনা, স্থানীয় পর্যায়ে সার্থক যোগাযোগ কৌশল এবং শিক্ষার্থী তথ্য ফরম পূরণ বিষয়ে আলোচনা করা হয়।

জানুয়ারি ২৫.২০২৩ at ১৭:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএইচ