নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে ক্রিস হিপকিন্সের শপথ

ছবি- সংগৃহীত।

নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন দেশটির পুলিশ, শিক্ষা ও জনসেবাবিষয়ক মন্ত্রী ক্রিস হিপকিন্স। স্থানীয় সময় বুধবার (২৫ জানুয়ারি) দেশটির রাজধানী ওয়েলিংটনে রাষ্ট্রপ্রধান যুক্তরাজ্যের রাজা চার্লসের প্রতিনিধি নিউজিল্যান্ডের গভর্নর জেনারেল কিন্ডি কিরোর কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন হিপকিন্স।শপথ নেয়ার পর ক্রিস হিপকিনস বলেন, এটি আমার জীবনের সবচেয়ে বড় সুযোগ এবং দায়িত্ব।

সাহসের সঙ্গে সামনের দিনের চ্যালেঞ্জ মোকাবিলা করতে চাই। রাজধানী ওয়েলিংটনে রাষ্ট্রপ্রধান যুক্তরাজ্যের রাজা চার্লসের প্রতিনিধি নিউজিল্যান্ডের গভর্নর জেনারেল কিন্ডি কিরোর কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন হিপকিন্স।

এছাড়া কারমেল সেপুলোনি উপ-প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। এই প্রথম স্থানীয় কোনো ব্যক্তি এই দায়িত্ব গ্রহন করলেন। হিপকিন্স শপথ গ্রহণের পর বলেন, ‘আমার জীবনে এটি সবচেয়ে বড় সুযোগ ও দায়িত্ব। সামনে যেসব চ্যালেঞ্জ আছে সেগুলো সমাধান করতে আমি উদ্দীপ্ত।

আরো পড়ুন:
>মানব পাচার মামলায় দুবাই ফেরত যুবক গ্রেফতার
>ঝালকাঠিতে ইয়াস এর ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শিক্ষা উপকরণ উপহার

৪৪ বছর বয়স্ক নতুন প্রধানমন্ত্রী রোববার দলের প্রধান নির্বাচিত হন। বিদায়ী প্রধানমন্ত্রী আর্ডেন শেষবারের মতো অফিস ত্যাগ করার সময় পার্লামেন্টের সামনে উপস্থিত শত শত লোক তাকে স্বতঃস্ফূর্তভাবে অভিনন্দিত করে।তিনি গভর্নর হাউস ত্যাগ করার আগে পার্লামেন্টের প্রতিটি সদস্যের সাথে কোলাকুলি করেন। এ সময় অনেককেই অনেক কষ্টে আবেগ দমন করার চেষ্টা করতে দেখা যায়।

জানুয়ারি ২৫.২০২৩ at ১১:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএইচ