মেট্রোরেলের পল্লবী স্টেশন চালু হয়েছে

ছবি- সংগৃহীত।

সচল হলো মেট্রোরেলের পল্লবী স্টেশন। সকাল ৮টায় টিকিট বিক্রির মাধ্যমে শুরু হয় এই স্টেশনের কার্যক্রম। এ নিয়ে তিনটি স্টেশনে থামবে মেট্রোরেল। এর মাধ্যমে মিরপুরবাসীর অপেক্ষার প্রহর শেষ হচ্ছে।

বুধবার (২৫ জানুয়ারি) থেকে পল্লবী স্টেশনে যাত্রী ওঠানামায় থামছে ট্রেন। সকাল সাড়ে ৮টায় শুরু হয় এ স্টেশনের কার্যক্রম। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে ট্রেন।

জানা যায়, পল্লবী থেকে আগারগাঁওয়ের ভাড়া ৩০ টাকা। দিয়াবাড়ীর ভাড়াও ৩০ টাকা।

দিয়াবাড়ীতে জনবসতি কম থাকায় এবং পথে কোনো স্টেশনে ট্রেন না থামায় মেট্রোরেলে উৎসুক মানুষের ভিড় থাকলেও প্রকৃত যাত্রী ছিল হাতেগোনা। পথের সব স্টেশন চালু হলে যাত্রীদের কাজে আসবে দিয়াবাড়ী থেকে কমলাপুর পর্যন্ত নির্মাণাধীন মেট্রোরেল লাইন (এমআরটি-৬)।

পরিকল্পনা অনুযায়ী, পল্লবী স্টেশন চালু করতে গতকাল মঙ্গলবার চলে পরিচ্ছন্নতার কাজ। চলে ধোয়ামোছা। এই মেট্রো স্টেশনে মাত্র ৩০ সেকেন্ড থামবে ট্রেন। তবে প্রথম দিকে যাত্রীদের অভ্যস্ত করতে ওঠানামার জন্য ১০ মিনিট ট্রেন থামানো হবে। ধীরে ধীরে যাত্রাবিরতির সময় কমানো হবে।

আরো পড়ুন:
>কালিহাতীতে শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞ অনুষ্ঠান
>রাতের অন্ধকারে ব্যবসায়ীর দোকানে আগুন অর্ধকোটি টাকার মালামাল পুঁড়ে ছাঁই!

গত ২৯ ডিসেম্বর বাণিজ্যিকভাবে চালু হওয়া মেট্রোরেল প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা বিরতিহীনভাবে চলাচল করত। তবে এই শিডিউলকে আরো ৩০ মিনিট পেছানো হয়েছে।

সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে মেট্রোরেল। সবশেষ যাত্রীরা দুপুর ১২টা পর্যন্ত মেট্রোরেলের স্টেশনে প্রবেশ করে টিকিট কাটতে পারবেন।

জানুয়ারি ২৫.২০২৩ at ০৯:৩৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএইচ