ভ্যান চুরি করে ইজিবাইক উপহার পেলেন যুবক!

ছবি: সংগৃহীত

শারীরিক প্রতিবন্ধী শাহিনুল ইসলাম (৪১)। যশোরের মনিরামপুর উপজেলার কাশিমপুর গ্রামের রকিবুল ইসলামের ছেলে তিনি। উপার্জনের একমাত্র সম্বল ভ্যানে ঝালমুড়ি এবং ফল বিক্রি করতেন।

গত বছরের ১৯ সেপ্টেম্বর গভীর রাতে বাড়ি থেকে শাহিনুরের ভ্যানটি চুরি হয়ে যায়। উপার্জনের একমাত্র বাহন হারিয়ে সন্তানদের নিয়ে অনাহারে দিন কাটাতে থাকেন তিনি। এক পর্যায়ে খোয়া যাওয়া ভ্যান উদ্ধারের আশায় প্রতিবন্ধী শাহিনুর যশোর জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের শরণাপন্ন হন। তারা অভিযান চালিয়ে চুরি হওয়া ভ্যানসহ এক যুবককে আটক করে। তবে কর্মসংস্থান পেলে স্বাভাবিক জীবনে ফেরার অঙ্গীকার করে ওই যুবক।

ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম সামাজিক সচেতন সংস্থা (সাসস) নামে যশোরের একটি সামাজিক সংগঠনের সঙ্গে যোগাযোগ করেন। স্বাভাবিক জীবনে ফেরাতে সংগঠনটি তার জন্য একটি ইজিবাইক কেনে। এদিকে প্রতিবন্ধী শাহিনুর বিত্তবানদের কাছ থেকে একটি নতুন ভ্যান উপহার পান। তার হাত দিয়েই উপহারের ইজিবাইকটি ওই যুবককে দেওয়া হয়।

আরো পড়ুন:
> সংসদে সব নাগরিকের জন্য পেনশন বিল’ পাশ
> দর্শনার্থীদের জন্য সীমিত পরিসরে উন্মুক্ত হচ্ছে বঙ্গভবন

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে প্রেস ক্লাব যশোরের সামনে ওই যুবকের হাতে ইজিবাইকের চাবি তুলে দেন শাহীনুল। এ সময় আরও উপস্থিত ছিলেন প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, ডিবি পুলিশের উপ-পরিদর্শক মফিজুল ইসলাম ও সামাজিক সচেতন সংস্থার সদস্যরা। প্রতিবন্ধী শাহিনুল ইসলাম বলেন, ‘যে আমার ভ্যান চুরি করেছিল সে স্বাভাবিক জীবনে ফিরতে চায়। তাই তার হাতে উপহারের ইজিবাইকের চাবি তুলে দিতে পেরে আমি আনন্দিত।

ইজিবাইক পাওয়া যুবকটি বলেন, আমাকে স্বাভাবিক জীবনে ফেরাতে পুলিশ ও সাসস ভূমিকা রেখেছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞ। যারা চুরি করার সঙ্গে জড়িত তাদের উদ্দেশ্যে বলবো স্বাভাবিক জীবনে ফিরে এসে হালাল পথে উপার্জন করে জীবনটাকে উপভোগ করুন।

জানুয়ারি ২৪, ২০২৩ at ২০:৫৮:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস