যুব সমাজকে আলোর পথ দেখিয়েছিলেন শেখ কামাল- এমপি জয়

শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা আ্যথলেটিকস প্রতিযোগিতা -২০২৩ উপজেলা পর্যায়ে খেলা কাজিপুর উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত হয়েছে। ২৪ জানুয়ারি মঙ্গলবার সকালে উপজেলা ক্রীড়া সংস্থার বাস্তবায়নে এবং উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতা অনুষ্ঠান উদ্বোধন ঘোষণা করেন সিরাজগঞ্জ -১ আসনের সাংসদ তানভীর শাকিল জয়।

তিনি বলেন, বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনা। বাংলার বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে সুনাগরিক, মেধাবী ও উদ্যমী তথা স্মার্ট বাংলাদেশের গর্বিত অংশীদার হিসেবে গড়ে তুলতে খেলাধুলার প্রতি গুরুত্ব ও তাগিদ দিয়েছেন তিনি। সেই লক্ষ্যে উপজেলা পর্যায়ে এই প্রথম স্কুল ও মাদ্রাসার অংশগ্রহণে আ্যটলেটিকস প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এই কৃতিত্ব জননেত্রী শেখ হাসিনার।

শেখ কামাল বঙ্গবন্ধুর বড় ছেলে এবং বীর মুক্তিযোদ্ধা। তিনি মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল ওসমানীর টু আই সি ছিলেন। যুদ্ধের সময় ভারতের দেরাদুনে সেনাবাহিনীর কতিপয় অফিসারদের ট্রেনিংয়ে কৃতিত্বের সহিত উর্তীণ হয়ে তিন জনের মধ্যে ছিলেন । স্বাধীনতার পর আধুনিক ফূটবলের জনক শেখ কামাল। তিনি আবহানী স্পোটিং ক্লাবের প্রতিষ্ঠাতা। যুদ্ধের পর তখন যুব সমাজ বিপথগামী ও দিশেহারা ছিল, তখন শেখ কামাল বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন এবং নাট্যদল প্রতিষ্ঠা করে যুব সমাজকে আলোর পথ দেখিয়েছেন। প্রধান অতিথি, আয়োজক কমিটির সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকারের সভাপতিত্বে এবং সাংবাদিক আবদুল জলিলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দীন।

আরো পড়ুন:
>বীরগঞ্জে টিএমএসএস এর উদ্যোগে কম্বল বিতরণ
>মাকে পাঁচ টুকরো করে হত্যায় ছেলেসহ ৭ জনের মৃত্যুদণ্ড

এবারের প্রতিযোগিতায় শ্রেণী ভিত্তিক ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণী ক গ্ৰুপ এবং ৯ম থেকে ১০ম শ্রেণী খ গ্ৰুপে বিভক্ত করে ছাত্র ছাত্রীদের পৃথক ভাবে ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ৫৩টি মাধ্যমিক বিদ্যালয় ও ১০ টি মাদ্রাসার অংশগ্রহণে আ্যটলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং তাৎক্ষণিক বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

জানুয়ারি ২৪.২০২৩ at ১৭:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর