রাজউকের অফিস সহকারীর ৮ তলা বাড়িসহ অঢেল সম্পত্তি

ছবি- সংগৃহীত।

ঘুষ-দুর্নীতি আর নথি জালিয়াতির মাধ্যমে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) এক কর্মচারী বিপুল পরিমাণ সম্পত্তির মালিক হয়েছেন বলে অভিযোগ ওঠেছে। বর্তমানে গোয়েন্দা পুলিশের নজরদারিতে রয়েছেন জাফর সাদেক নামে ওই অফিস সহকারী। খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকায় তার আটতলা বাড়ি এবং বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে। চড়েন দামি গাড়িতে; আছে শপিং কমপ্লেক্সে দোকানও।

রাজধানীর আফতাবনগরের ১ নম্বর সেক্টরের ডি ব্লকের ৫ নম্বর রোডের ২৯ নম্বর বাড়িটির নাম নূর আহমেদ ভিলা। সাড়ে তিন কাঠা জমির ওপর আটতলা এই বাড়ির মালিক জাফর সাদেক। ২০১৫ সালে ৭২ লাখ টাকায় কেনা জমিতে ২০২০ সালে দেড় কোটি টাকা খরচ করে বাড়িটি বানিয়েছেন তিনি। ভাড়া বাবদ আসে প্রায় দেড় লাখ টাকা। যদিও এ বাড়িতে তিনি থাকেন না।

২০০৬ সালে রাজউকে চাকরি পাওয়া জাফর সাদেক রাজধানীর আফতাবনগরে পৌনে তিন কোটি টাকা খরচে আট তলার একটি বাড়ি বানিয়েছেন। এ ছাড়া মগবাজারে ১ হাজার ৬০০ বর্গফুটের ফ্ল্যাটের পাশাপাশি শান্তিনগরে স্ত্রীর নামে রয়েছে দোকান।

জাফর সাদেকের মূল আয়ের উৎস ভবন নির্মাণের জন্য রাজউকের অনুমোদন ও নকশা পাস করা। নকশার কাজ করিয়ে ভবনের তলাভেদে ৪ লাখ থেকে ১৬ লাখ টাকা পর্যন্ত নেন তিনি। যদিও এই টাকার ভাগ অন্যদেরও দেওয়ার কথা স্বীকার করেন এই অফিস সহকারী।

আরো পড়ুন:
>গণআন্দোলনের ঢেউও তুলতে পারেনি বিএনপি: কাদের
>যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা, নিহত ৯

এ ছাড়া প্রতিমাসে তিন থেকে পাঁচটি রাজউকের প্লট বিক্রির টার্গেটে দালালি করেও লাখ লাখ টাকা আয় করেছেন জাফর সাদেক। মূলত, এসব করেই বাড়ি-গাড়ি করেছেন তিনি। জানা গেছে, রাজউক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সভাপতি হওয়ার প্রভাবকে কাজে লাগিয়ে রাজউকের নানা অনিয়মের সঙ্গে জড়িত রয়েছেন জাফর সাদেক।

জানুয়ারি ২৪.২০২৩ at ১১:১১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর