ঝিনাইদহে শিয়ালের ফাঁদে বাঘ আটক

ঝিনাইদহে শিয়াল ধরার ফাঁদে একটি বিশাল আকৃতির মেছো বাঘ ধরা পড়ার ঘটনা ঘটেছে। রোববার (২২ জানুয়ারি) রাতের কোনো এক সময়ে হরিণাকুণ্ড উপজেলার রঘুনাথপুর গ্রামে আটকা পড়ে মা বাঘটি। পরে এলাকাবাসী মা-শাবক উভয়কেই একটি খাঁচায় আটকে রাখে।

এদিকে এ ঘটনা জানাজানি হলে পুরো এলাকার মানুষ বাঘ ও শাবককে এক নজর দেখতে ভিড় করে।এলাকাবাসী জানায়, গত কয়েকদিন ধরে সন্ধ্যার পর থেকেই রঘুনাথপুর মাঠের পাশে ভিন্ন রকমের ডাকাডাকির শব্দ শুনতে পায় তারা। পরে রোববার দুপুরে সোলাইমান মোল্লার বাড়ির পাশের খড়ির ঘরে মেছো বাঘের একটি বাচ্চা দেখতে পায়। পরে শাবকটিকে উদ্ধার করে সোলাইমান মোল্লার বাড়িতে রাখা হয়।

আরো পড়ুন:
> কোটচাঁদপুরে ৬ শিং বিশিষ্ট গরুর সন্ধান, দেখতে দর্শণাথীদের ভিড়
> যশোরে পুলিশ ও মাদকদ্রব্য বিভাগের হাতে ইয়াবা গাঁজাসহ গ্রেফতার-২

এ বিষয়ে সোলাইমান মোল্লা জানান, বাড়িতে থাকা অবস্থায় মা ছাড়া শাবক আরও বেশি মাত্রায় ডাকাডাকি করতে থাকে। এজন্য গতকাল রাতেই শিয়াল ধরার ফাঁদ বসিয়ে জঙ্গলের পাশে রেখে আসা হয়। রাতে বিকট গর্জন শুনে সেখানে গিয়ে দেখা যায় একটি মেছো বাঘ আটকা পড়েছে। এখন পর্যন্ত মা ও শাবক দুজনেই সুস্থ ও নিরাপদে আছে। বিষয়টি প্রশাসনের লোকদের জানানো হয়েছে।

হরিনাকুণ্ডু উপজেলা নির্বাহী কর্মকর্তা শাশ্বতী সাহা জানান, ঘটনাটি শোনার পরপরই ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে। বন বিভাগকেও খবর দেয়া হয়েছে।

জানুয়ারি ২৩, ২০২৩ at ২১:৩৬:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস