কোটচাঁদপুরে ৬ শিং বিশিষ্ট গরুর সন্ধান, দেখতে দর্শণাথীদের ভিড়

ছবি: সংগৃহীত

৬ শিং বিশিষ্ট গরুর সন্ধান মিলেছে কোটচাঁদপুরে। এ অস্বাভাবিক গরুটির ঘটনা এলাকায় জানাজানি হয়ায় দর্শনার্থীদের ভিড় জমছে উপজেলার বহরমপুর গ্রামে। গরুর মালিক মোশারফ হোসেন বলেন, দীর্ঘদিন ধরে আমি গরু পালন করে আসছি।

এর আগে এমন বাছুর দেখিনি কোন দিন। তিনি বলেন, গেল দুই বছর আগে গরুটি জন্ম নেয়। ওই বাছুরটি স্বাভাবিক গরুর মতই ছিল। গরুর বয়স বাড়ার সঙ্গে সঙ্গে সিং ও বাড়তে থাকে বাছুরটির। প্রথমে বাছুরটির স্বাভাবিক গরুর মত দুইটি শিং দেখা যায় মাথায়। এর ৬ মাস পর দেখা যায় আরো দুইটি শিং। এর কয়েক মাস পর দেখা যায় আরো দুটি শিংয়ের। বর্তমানে গরুরটির মাথায় ৬ টি শিং শোভা পাচ্ছেন।

আরো পড়ুন:
> যশোরে পুলিশ ও মাদকদ্রব্য বিভাগের হাতে ইয়াবা গাঁজাসহ গ্রেফতার-২
> “অভিমান”-এর ইংরেজি এবং “I miss you” এর ”ভালো” বাংলা অনুবাদ কী?

তবে আরও শিং গজাতে পারে বলে মনে করছেন গরুর মালিক মোশারফ হোসেন। ওই গ্রামের শিপন মন্ডল জানান, এমন অস্বাভাবিক গরু সচারাচর দেখা যায় না। ছোটবেলা থেকে লালন পালন করেছেন গরুর মালিক মোশারফ হোসেনের স্ত্রী। এ গরুটির কথা এলাকায় জানাজানি হয়ে পড়ায়,প্রতিনিয়ত গরুটি দেখতে দর্শণার্থীরা ভিড় করছেন তাদের বাড়িতে।

বিষয়টি নিয়ে কোটচাঁদপুর প্রাণী সম্পদ কর্মকর্তা রেজাউল করিম বলেন, এটা জন্মগত হতে পারে। তিনি উদাহরণ দিয়ে বলেন, যেমন মানুষের হাতে পায়ে বাড়তি আঙ্গুল গজায়। ঠিক তেমন আর কি। এটা একটা বিশেষ গরু। ওই বিশেষ গরুটি দেখার আগ্রহও প্রকাশ করলেন ওই কর্মকর্তা।

জানুয়ারি ২৩, ২০২৩ at ২১:২২:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস