মাশরাফীকে জাতীয় দলে দেখতে চান আশরাফুল

ছবি- সংগৃহীত।

লতি বছরের অক্টোবর মাসে মাশরাফীর বয়স হবে ৪০। তবুও এবারের বিপিএলে তরুণদের সঙ্গে পাল্লা দিয়ে চলছেন তিনি। বয়সটা চল্লিশ ছুঁই ছুঁই হলেও ম্যাশের জন্য সেটা শুধুই একটা সংখ্যা। সতীর্থের এমন পারফরম্যান্সের পর আবারও তাকে জাতীয় দলের জার্সিতে মাঠে দেখার প্রত্যাশা করছেন আশরাফুল। ‘ক্যাপ্টেইন লিডিং ফ্রম দ্য ফ্রন্ট’-২০২৩ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মাশরাফি বিন মর্তুজা যেন এই চরিত্রের প্রতিচ্ছবি। তাঁর নেতৃত্বে সিলেট স্ট্রাইকার্স তো দারুণ খেলছেই, মাশরাফি নিজেও আছেন দুর্দান্ত ছন্দে।

বিপিএলের এই দুর্দান্ত মাশরাফিকে জাতীয় দলে দেখতে চান মোহাম্মদ আশরাফুল। এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলেছেন মাশরাফি। ৬.৭৫ ইকোনমি ও ১৫ বোলিং গড়ে নিয়েছেন ৯ উইকেট। ওয়াহাব রিয়াজের পরে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট নিয়েছেন বাংলাদেশের এই পেসার। আর ৬ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে সিলেট।

বয়স কেবলই একটা সংখ্যা। যা কখনোই মনের দৃঢ়তাকে দমাতে পারে না। বাধা হতে পারে না চলার পথে। বয়স যে শুধুই একটা সংখ্যা, তার স্পষ্ট উদাহরণ নড়াইল এক্সপ্রেস। বাংলাদেশ টি-২০ দল থেকে অবসর পেরিয়েছে পাঁচ বছরেরও বেশি। তবে মাঠের ক্রিকেটে বল হাতে যেন সেই ২৪ কিংবা ২৫ বছরের ম্যাশকেই দেখছে ক্রিকেটে ভক্তরা।

এবারের বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের হয়ে চমক দেখাচ্ছেন মাশরাফী। নিজে মাঠের বাইরে থাকলেও সতীর্থের পারফরম্যান্সের ঝলক নজর কেড়েছে মোহাম্মদ আশরাফুলের। ম্যাশের দুর্দান্ত বোলিংয়ের কাছে নাস্তানাবুদ হতে হয় তরুণ ব্যাটারদের। ম্যাশের এমন পারফরম্যান্সে সতীর্থকে আবারও জাতীয় দলের জার্সি গায়ে দেখতে চান অ্যাশ। নড়াইল এক্সপ্রেসকে আসন্ন ইংল্যান্ড সিরিজেই দেখতে চান আশরাফুল।

আরো পড়ুন:
>আজ কোথায় কী
>নবীনদের বরণ করে নিবে কুবি

বাংলাদেশের ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল বলেন, যারা খুব প্রতিভাবান, তাদের ক্ষেত্রে বয়সটা আসলে কোনো ব্যাপার নয়। এটা শুধু একটা সংখ্যা। যেহেতু সে (মাশরাফী) সহজাত প্রতিভাবান, ৫০ বছরে গিয়েও তার পারফরম্যান্সটা করতে পারবে, আমি বিশ্বাস করি। জাতীয় দলের জার্সি তুলে রাখলেও এখনও পেশাদার ক্রিকেটে মাশরাফী ফিরবেন সেই স্বপ্ন দেখছেন আশরাফুল। তার প্রত্যাশা, ক্যারিয়ারের শেষটা পেশাদার ক্রিকেট সঙ্গী করে সুন্দর বিদায়ের।

মোহাম্মদ আশরাফুল বলেন, পারফরম্যান্সে তো অবশ্যই জাতীয় দলে আসা উচিত মাশরাফীর। কারণ, সব মিলিয়ে যারা তরুণ পেসার আছে তাদের থেকে ইকোনমি ও উইকেটে মাশরাফীই এগিয়ে। এখন মাশরাফী আর জাতীয় দলে খেলবে কি না, এটা গুরুত্বপূর্ণ। তবে পারফরম্যান্সে অবশ্যই টি-টোয়েন্টিতে যে ইংল্যান্ডের সঙ্গে খেলা, সে সহজেই আসতে পারে। তবে কিছুদিন আগে পর্যন্ত জাতীয় দলে ফেরার কথা বললেও এখন আর তেমনটা আশা করেন না আশরাফুল।

জানুয়ারি ২৩.২০২৩ at ১০:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর