আজ কোথায় কী

ছবি- সংগৃহীত।

রাজধানীসহ সারা দেশে প্রতিদিন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন নানা কর্মসূচি পালন করে থাকে। এর বাইরেও বিভিন্ন কর্মসূচি থাকে, যেখানে অংশ নেন প্রধানমন্ত্রী ও মন্ত্রী ছাড়াও বিশিষ্ট ব্যক্তিরা।

সোমবার (২৩ জানুয়ারি) কোথায় কী আয়োজন রয়েছে, চলুন দেখে নেয়া যাক একনজর:

প্রধানমন্ত্রীর দৈনন্দিন কর্মসূচি :

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সকাল ১০টায় ‘ডিজিটাল বাংলাদেশ মেলা-২০২৩’-এর উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্য রেকর্ডিং করা হবে। এরপর সকাল সাড়ে ১০টায় বিশ্বব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। তারপর বেলা ১১টায় মন্ত্রিসভা ও বিকেল সাড়ে ৪টায় সংসদ অধিবেশনে অংশ নেবেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর কর্মসূচি :

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানটি হবে বিকেল ৩টায় রাজধানীর মিরপুর-১০ গোল চত্বর সংলগ্ন (কচুক্ষেত রোড) এলাকায়।

বিএনপির কর্মসূচি :

সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে বিএনপির উদ্যোগে রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা ব্যাখ্যা বিশ্লেষণ শীর্ষক আলোচনা সভা। এতে প্রধান অতিথি থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুপুর ২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি নসরুল হামিদ মিলনায়তনে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী কৃষকদলের আলোচনা সভা।

আইসিটি প্রতিমন্ত্রীর কর্মসূচি :

জাপানি শিক্ষা পদ্ধতি ‘কুমন’ আইসিটি বিভাগের অধীন স্কুল অফ ফিউচার ও শেখ রাসেল ডিজিটাল ল্যাবসমূহে চালুর লক্ষ্যে (আফটার স্কুল প্রোগ্রাম) আইসিটি অধিদফতর, জাইকা এবং ব্র্যাক কুমনের মধ্যে সমঝোতা স্মারক অনুষ্ঠান। এতে প্রধান অতিথি থাকবেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শিক্ষামন্ত্রীর কর্মসূচি :

আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানে বিকেল ৩টায় প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

টিসিবির কর্মসূচি :

নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে পাইকারি এবং খুচরা ব‍্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভা। শুরু হবে বেলা ১১টায় টিসিবির প্রধান কার্যালয়ের সভাকক্ষে (১, কারওয়ান বাজার, টিসিবি ভবন-৮ম তলা)। সূত্র- সময় নিউজ।

জানুয়ারি ২৩.২০২৩ at ০৯:৫৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর