নবীনদের বরণ করে নিবে কুবি

বীন শিক্ষার্থীদের বরণ করতে প্রস্তুত কুমিল্লা বিশ্ববিদ্যালয়। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ক্লাস ও ওরিয়েন্টেশন প্রোগ্রাম শুরু হচ্ছে।

২৩ জানুয়ারি, সোমবার বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের ১৯ বিভাগে সকাল ১০টা থেকে ওরিয়েন্টেশন প্রোগ্রাম শুরু হওয়ার কথা রয়েছে। এছাড়াও নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরুর দিন এক্সাম রুলস, প্রক্টরিয়াল রুলস, সেক্সচুয়াল হ্যারেসমেন্ট রুলস, লাইব্রেরি রুলস ও একাডেমিক ক্যালেন্ডার সম্বলিত একটি বুকলেট প্রদান করা হবে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

নবীন শিক্ষার্থীদের স্বাগত জানানোর জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এ এফ এম আবদুল মঈন প্রতিটি বিভাগ ঘুরে দেখার কথা রয়েছে এবং তিনি নবীন শিক্ষার্থীদের হাতে বিশ্ববিদ্যালয়ের বুকলেট তুলে দিবেন। ইংরেজি বিভাগের নবীন শিক্ষার্থী জহিরুল ইসলাম তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, দীর্ঘ বারো বছর পড়ালেখা শেষে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে পা রাখছি।

নতুন ক্যাম্পাস, নতুন বন্ধু-বান্ধব, নতুন পরিবেশে নিজেকে অন্যরকম মনে হচ্ছে। আজকের এই দিনটি আমাদের সবার নিকট মহামূল্যবান। সত্যিই নিজেকে অনেক ভাগ্যমান মনে হচ্ছে। সৃষ্টিকর্তার কাছে অশেষ শোকরিয়া। ওরিয়েন্টশন প্রোগামের বিষয়ে জানতে চাইলে বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. জি.এম.মনিরুজ্জামান জানান, আমরা সোমবার সকাল সাড়ে দশটায় ওরিয়েন্টেশন প্রোগ্রাম শুরু করবো।

আরো পড়ুন:
>রূপকল্প ২০৪১ বাস্তবায়নে কাজ করে যাচ্ছি
>যশোরে দ্য গ্রেট বেঙ্গল সার্কাস নাটকের ১০৬তম মঞ্চায়ন

প্রথমে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হবে। তারপর আমাদের বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী পরিচিতি, ক্লাস রুটিন, তাদের কোন কোর্সগুলো পড়ানো হবে ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে আমরা কোন কোন প্রোগ্রাম আয়োজন করি সে সম্পর্কে শিক্ষার্থীদের সম্যক ধারণা প্রদান করা হবে। সবশেষে নবীন শিক্ষার্থীদের মিষ্টিসহ স্ন্যাকস বিতরণ করা হবে।

ছাত্র পরামর্শক ড. মোহা. হাবিবুর রহমান জানান, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদের মাঝে বিশ্ববিদ্যালয় সম্পর্কিত একটি বুকলেট প্রদান করবো। তিনি আরো বলেন, ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের আয়োজনে ফেব্রুয়ারিতে ১৬তম ব্যাচকে কেন্দ্রীয়ভাবে নবীন বরণ প্রদান করা হবে।

জানুয়ারি ২৩.২০২৩ at ০৯:৪১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর