সাবেক ছাত্রলীগ নেতা শফিকের রমরমা দখল বাণিজ্য

ছবি: নেতা শফিক

রাজধানীর তুরাগ থানার ৫২ নং ওয়ার্ডে ১৭ নং সেক্টরে সরকারী জায়গা দখল করে ভাড়া উঠানোর নামে চাঁদাবাজি চলছে। ১৭ নং সেক্টরের বিজিএমইএ ভবন সংলগ্ন রোডের পূর্বপাশে রাজউকের জায়গায় অবৈধভাবে দখল করে দোকানপাট বসাতে দেখা গেছে। প্রায় ৩০টি প্লট দখল করে অবৈধভাবে গড়ে তুলেছেন দোকানপাট ।

রাজউকের এই বিস্তৃন জায়গায় পজিশন ভাড়া দেওয়া, অবৈধ ভাবে বিদ্যুৎ সর্বরাহ ও ওয়াসার অনুমতি ছাড়াই সাবমারসিবল মটর সংযোগ স্থাপনের মত গুরুতর অভিযোগ রয়েছে সাবেক ছাত্রলীগ নেতা শফিক সহ এখানকার ক্ষমতাশীন দলের নেতাকর্মীর বিরুদ্ধে। স্বরজমিনে গিয়ে দেখা যায় রমরমা দখল বাজি আর অবৈধ ভাবে বিদ্যুৎ সংযোগসহ নানাবিধ কর্মকান্ডের চিত্র।

আরো পড়ুন:
> ঠাকুরগাঁওয়ে ট্রেন ও ট্রাকের সংঘর্ষ,ট্রেন চলাচল বন্ধ
> বেড়ায় দুই চোর চুরি যাওয়া মালামালসহ আটক

খোঁজ নিয়ে জানা যায় এই বেপরোয়া দখলবাজির নেপথ্যে রয়েছে তুরাগ থানার সাবেক ছাত্রলীগের সভাপতি ও বর্তমান অত্র থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী শফিক। শফিকের নেতৃত্বে কয়েকজন আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে এই দখল বাজি চালাচ্ছে। সরকারী জায়গা অবৈধ দখল বিষয়ে আওয়ামী লীগের নেতা শফিক বলেন, আমরা আওয়ামী লীগের নেতা আওয়ামী লীগ করি, বিভিন্ন দলীয় কর্মসূচিতে লোক ভাড়া করে নিয়ে যেতে হয় খরচাপাতির যোগান দিতে এই বাজারের আয় থেকে ব্যায় করছি।

তবে আমার সাথে আরও আওয়ামী লীগের কর্মীরা জড়িত আছে তাদের নাম আমি এখন বলবোনা। ওয়াসার অনুমতি ছাড়াই অবৈধ ভাবে সাবমারসিবল মটর সংযোগ স্থাপনের বিষয়ে শফিক বলেন আমার অনুমতি আছে। তবে ওয়াসার সূত্র মতে সাবমারসিবল মটর সংযোগ স্থাপনের জন্য জায়গার মালিকানার দলিল সহ কাটিং পারমিট প্রয়োজন আর সরকারী জায়গা দখল করে সেই জায়গায় কাটিং পারমিট কিভাবে পায়? এবিষয়ে রাজধানী উন্নয়ন কতৃপক্ষ রাজউক এর পিডি হাফিজুর এই প্রতিবেদক কে বলেন, এই জায়গা একবার উদ্ধার করেছি।

এবার বিনা নোটিশে ভেঙে দেওয়া হবে আমি স্বরজমিনে আমাদের ইন্জিনিয়ার পাঠিয়ে দেখে দ্রুত ব্যাবস্থা নিব। সাবমারসিবল মটর সংযোগ এর বিষয়ে পিডি বলেন এটা আমি ওয়াসার ইন্জিনিয়ারকে জানিয়েছি তারা ব্যাবস্থা নেবেন।

ভূমিদস্যু শফিকের তুরাগ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থীর বিষয়ে ঢাকা উত্তর মহানগর আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি বলেন, দলের নাম ভাঙ্গিয়ে কোন দখল বাঁজ চাঁদা বাঁজরা যায়গা পাবেনা। এলাকাবাসী বলেন ছাত্রলীগ থেকে সরাসরি আওয়ামী লীগের পদ-চাওয়া একটা রহস্যজনক ব্যাপার। ডাল মে কুচ কালা হে।

জানুয়ারি ২২, ২০২৩ at ১৭:৩২:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস