প্রাথমিক বিদ্যালয়ে সাড়ে ৩৭ হাজার শিক্ষকের যোগদান আজ

ছবি- সংগৃহীত।

রোববার সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে নিয়োগ পাওয়া সাড়ে ৩৭ হাজার প্রার্থী সহকারী শিক্ষক পদে যোগদান করবেন। ইতোমধ্যে প্রার্থীদের ডাকযোগে নিয়োগপত্র পাঠিয়েছে জেলা প্রাথমিক শিক্ষা অফিসগুলো। জেলা শিক্ষা অফিস থেকে প্রার্থীদের অঙ্গীকারনামা ও যোগদানপত্রের ফরমেট দিয়েছে। এগুলো পূরণ করে রোববার জেলা প্রাথমিক শিক্ষা অফিসে এসে নতুন শিক্ষকদের যোগদান করতে হবে।

ডাকযোগে পাঠানো নিয়োগপত্র না পেয়ে থাকলে চূড়ান্তভাবে পাশ করা প্রার্থীদের যোগদানপত্র এবং ৩০০ টাকার নন জুডিসিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা পূরণ করে রোববার অফিস চলার সময়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে এসে যোগদান করতে হবে। একাধিক জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দৈনিক আমাদের বার্তাকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের জন্য নির্বাচিত ৩৭ হাজার ৫৭৪ জন শিক্ষকের পদায়নের আদেশ জারি করা হবে সোমবার। আর নতুন শিক্ষকদের দুই দিনের ওরিয়েন্টেশন হবে ২৩ থেকে ৩০ জানুয়ারির মধ্যে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের জন্য নির্বাচিত ৩৭ হাজার ৫৭৪ জন শিক্ষকের পদায়নের আদেশ জারি করা হবে আগামীকাল সোমবার। আর নতুন শিক্ষকদের দুই দিনের ওরিয়েন্টেশন হবে ২৩ থেকে ৩০ জানুয়ারির মধ্যে।

জানতে চাইলে কুমিল্লার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আবদুল মান্নান ভোরের কাগজকে বলেন, রবিবার নতুন শিক্ষকদের যোগদান করানো হবে। ইতোমধ্যে তাদের নিয়োগপত্র জারি করা হয়েছে। প্রার্থীদের যোগদানপত্র পূরণ করে ও ৩০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা পূরণ করে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে এসে যোগদান করতে হবে। সোমবার তাদের পদায়নের আদেশ জারি করা হবে।

জানা গেছে, যোগদান করতে প্রার্থীদের তিন কপি যোগদানপত্র, তিন কপি নিয়োগপত্র, ৩০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পের একটি মূল কপি ও দুটি ফটোকপি সঙ্গে আনতে হবে। ৩০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা সম্পাদন করতে হবে, অঙ্গীকারনামায় প্রার্থীর পরিবার বা আত্মীয়স্বজন সাক্ষী হতে পারবেন।

জানুয়ারি ২২.২০২৩ at ১৫:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর