ইবি শিক্ষার্থীদের প্রাণনাশের হুমকি, বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীদের প্রাণনাশের হুমকির বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। শনিবার (২১ জানুয়ারী) সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়। এসময় সুষ্ঠু বিচার ও স্থায়ী ভাবে ক্লাস রুম বরাদ্দের দাবি জানান তারা।

জানা যায়, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ে বিভাগটির যাত্রা শুরু হয়। তবে এখন পর্যন্ত তাঁদের জন্য কোন শ্রেণীকক্ষ বরাদ্দ দেওয়া হয়নি। আল ফিকাহ এন্ড লিগ্যাল স্টাডিজ এর একটি কক্ষে তাঁদের ক্লাস নেওয়া হয়। ফলে দীর্ঘ দিন ধরে প্রশাসনের কাছে দাবির প্রেক্ষিতে মৌখিক ভাবে তাদের মীর মোশাররফ হোসেন একাডেমিক ভবনের চতুর্থ তলার কাজ সম্পন্ন হলে বরাদ্দ দেওয়ার কথা জানানো হয়।

আরো পড়ুন:
> সশরীরে বইমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
> রাণীশংকৈলে দুই দিনব্যাপি ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ

তবে কাজ সম্পন্ন হওয়ার পূর্বের দুইটি ফ্লোরের একটি ফ্লোরে ২০২০-২১ শিক্ষাবর্ষে ৩০ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করা নতুন বিভাগে চেয়ার টেবিল ও ফার্নিচার উঠায়। পরবর্তীতে শিক্ষার্থীরা ফাঁকা রুমগুলোতে চেয়ার টেবিল রাখে ক্লাস রুম ও অফিস কক্ষের দাবি জানান। ফলে বিভাগের শিক্ষার্থীদের নানা ভাবে হুমকি সহ শ্রেণী কক্ষ ও অফিস রুম ছাড়তে বলা হয়।

ঘটনার পরিপ্রেক্ষিতে এ অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। পরবর্তীতে দীর্ঘ সময় পর সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম ও ড. আমজেদ হোসেন শিক্ষার্থীদের সাথে কথা বলে। পরে শিক্ষার্থীরা ঘটনার সুষ্ঠু বিচার, ক্লাস রুম ও অফিস কক্ষ মীর মোশাররফ হোসেন ভবনের চতুর্থ তলাতে স্থায়ীভাবে বরাদ্দের জন্য বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবর রহমানের নিকট স্মারকলিপি প্রদান করেন।

এ বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবর রহমান জানান, বিষয়টি সমাধানের এখতিয়ার তাঁর নেই। ভিসি স্যার ছুটিতে আছেন। তিনি আসলে বিষয়টি নিয়ে তদন্ত করে একটা সুষ্ঠু সমাধান করা হবে।

জানুয়ারি ২১, ২০২৩ at ১৯:০৭:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস