ফের পরীক্ষা দিতে নারাজ কুবির প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীদের ইচ্ছে করে নম্বর কম দেওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় ফের পরীক্ষা নেওয়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তবে মঙ্গলবার (১৭ জানুয়ারি) ফের পরীক্ষা না দেওয়ার দাবিতে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরে চিঠি জমা দিয়েছেন প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা।

চিঠিতে শিক্ষার্থীরা বলেন, অষ্টম সেমিস্টারের পরীক্ষা দেওয়ার চার মাস অতিবাহিত হয়েছে। ‘এআরসি-৪২৩’ কোর্সের দ্বিতীয় মিডটার্মের খাতা মূল্যায়নে অসঙ্গতি থাকায় বিভাগ ও প্রশাসন থেকে পুনরায় পরীক্ষা দিতে বলা হয়। কিন্তু বেশ কয়েকজন শিক্ষার্থী স্নাতকোত্তর কার্যক্রমে অংশ নিচ্ছে না বিধায় এই মিডটার্মটিতে সবার পক্ষে অংশ নেওয়া সম্ভব হচ্ছে না। এছাড়াও মিডটার্মটি পুনরায় নিলে চূড়ান্ত ফলাফল পেতে দেরি হতে পারে।

আরো পড়ুন :
>তীব্র শীত কুয়াশায় পাইকগাছার বোয়ালিয়া বীজ উৎপাদন খামারে বোরো আবাদের ব্যাপক ক্ষতি
>অভয়নগরে গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ, শীতবস্ত্র ও খাবার বিতরণ

চিঠির বিষয়ে জানতে চাইলে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের পরিচালক মোহাম্মদ নূরুল করিম চৌধুরী (ভারপ্রাপ্ত) বলেন, আমাকে একটি চিঠি দিয়েছে তারা। তবে কি লিখা আছে সেটা আমার পড়ে দেখা হয়নি। চিঠি পড়ে এই বিষয়ে উপাচার্যের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিতে হবে।

এ বিষয়ে ফের পরীক্ষা দিতে নারাজ কুবির প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ সোহরাব উদ্দীন বলেন, এবিষয়ে শিক্ষার্থীরা প্রশাসনের সঙ্গে কথা বলেছে। প্রশাসন এটার সমাধান দিবে। আমার কাছে বিষয়টি আসেনি।

জানুয়ারি ২১.২০২৩ at ১৮:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/কব/এমএইচ