পাইকগাছায় সপ্তদ্বীপার ২৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও সম্মাননা স্মারক প্রদান

পাইকগাছায় সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের উদ্যোগ গুণীজনদের সম্মাননা স্মারক ও পদক প্রদান করা হয়েছে। সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার সকাল ১১ টায় উপজেলার গদাইপুর ফুটবল মাঠে অনুষ্ঠিত অনুষ্ঠানে গুণীজনদের সম্মাননা স্মারক, পদক ও পুরষ্কার প্রদান করা হয়।

জাতীয় সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান বাবু অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে গুণীজনদের সম্মাননাস্মারক প্রদান ও প্রধান অতিথির বক্তৃতা করেন। তিনি তার বক্তৃতায় বলেন, একটি এলাকার উন্নয়নের প্রধান শর্ত হলো যোগাযোগ ব্যবস্থা। তেমনি সমাজের সৃজনশীল মানুষ তৈরীর জন্য সাহিত্য সংগঠন গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। যে কাজটি সপ্তদ্বীপা সাহিত্য পরিষদ দীর্ঘদিন ধরে পালন করে চলেছে। এলাকার বিভিন্ন ক্ষেত্রে সফল ব্যক্তিদের গুণীজন সম্মাননা প্রদান করে সংগঠনটি আলো ছড়াচ্ছে। আমি এ এলাকার উন্নয়ন ও সাধারণ মানুষের সেবাই আমার জীবন উৎসর্গ করেছি।

আমি আজীবন মানুষের সেবাই কাজ করে যেতে চাই।সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের সভাপতি সাংবাদিক প্রকাশ ঘোষ বিধানের সভাপতিত্বে মুখ্য আলোচক ছিলেন বাংলাবিভাগ ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভাস্টি ঢাকার প্রফেসর ড. সন্দীপক মল্লিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ,পাইকগাছা উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার ইকবাল মণ্টু, ভাইস চেয়ারম্যান শিহাবউদ্দিন ফিরোজ বুলু, এ্যাড. শফিকুল ইসলাম কচি, এ্যাড. মুজিবুর রহমান, একুশে টেলিভিশন খুলনা বিভাগীয় প্রতিনিধি মহেন্দ্রনাথ সেন, ব্যাংকার সুব্রত চৌধুরী,অনারারি ক্যাপ্টেন মোহন লাল দাশ, গদাইপুর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক নির্ম্মল চন্দ্র অধিকারী, যুবলীগ নেতা আজিজুল হাকিম, নতুন বাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর সভাপতি অশোক ঘোষ।

আরো পড়ুন :
>ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ, ভুয়া ডেন্টাল ডাক্তারের ৩৭ হাজার টাকা জরিমানা
>গাবতলীতে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ

অন্দিতা ঘোষ ও নিগার সুলতানার উপস্থাপনায় বক্তব্য রাখেন,বীর মুক্তিযোদ্ধাসরদার নাজিম উদ্দীন,কবি বিকাশেন্দু সরকার, এম্ এ রাজ্জাক,সাংবাদিক আশরাফুর ইসলাম সবুজ, শিক্ষাক অজ্ঞলি রানি শীল, এস আই সুব্রত দেবনাথ,সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক মাধুরী রাণী সাধু, নলিনী কান্ত সানা, পঞ্চানন সরকার প্রমুখ।সাহিত্যের বিভিন্ন বিষয় ও সামাজিক কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় ১১জন গুণী ব্যক্তিকে সপ্তদ্বীপা সম্মাননা স্মারক ও হৈমনরেন্দ্র স্মৃতি পদক প্রদান করা হয়েছে।

সম্মাননায় প্রাপ্ত গুণী ব্যক্তিরা হলেন, উপকূলীয় পরিবেশ সুরক্ষা ও আর্থ সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখায় পরিবেশবাদী সংগঠণ বনবিবি এর পক্ষ্য থেকে আলহাজ্ব মো. আক্তারুজ্জামান বাবু এমপি কে উপকুল বন্ধু সম্মাননা স্মারক, সাংবাদিকতায় মহেন্দ্রনাথ সেন, চিত্রশিল্পী ও ভাস্কর্যে নিহার রজ্ঞন ভদ্র, বাংলা সাহিত্যে কবিতায় পঞ্চানন সরকার, বিকাশেন্দু সরকার, এম এ রাজ্জাক, বাংলা সাহিত্যে ছোট গল্পে সুব্রত দেবনাথ, বাংলা সাহিত্যে উপন্যাসে সুব্রত চৌধুরী, হৈম-নরেন্দ্র স্মৃতি পদকে মনোনিতরা হলেন, মুক্তিযুদ্ধ ও সমাজ সেবায় বীর মুক্তিয়েদ্ধা সরদার মোহাম্মদ নাজিম উদ্দীন, আর্ত মানবতার সেবায় মো. ডালিম সরদার, কৃষি উদ্যোক্তা নার্সারী সুকনাথ পাল।

অনুষ্ঠানের প্রথম পর্বে কবিতা উৎসবে কবিতা পাঠ ও সংগীত পরিবেশন করেন ড. সন্দীপক মল্লিক, মাধুরী রাণী সাধু, ঐশী আক্তার লিমা, রোজী সিদ্দীকি প্রমুখ। অনুষ্ঠানে খুলনা, সাতক্ষীরা ও এলাকার কবি, সাহিত্যিক, শিল্পীসহ এলাকার সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

জানুয়ারি ২১.২০২৩ at ১৮:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/ইহ/এমএইচ