দলিত সম্প্রদায়ের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ

‘আর নয় ঝরে পড়া, আনন্দ স্কুলে লেখাপড়া’-এ স্নাগান নিয়ে শিশু শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। আজ যশোরের অভয়নগরে শিশু শিক্ষার্থীদের মাঝে নতুন বই, খাতা, কলম, ব্যাগসহ শিক্ষা সামগ্রি বিতরণ করা হয়। উপজেলার তালতলায় দলিত সম্প্রদায়ের শিক্ষার্থীদের মধ্যে এসব শিক্ষা উপকরণ বিতরণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ কমিটির অন্যতম নেতা এবং যশোর জেলা আওয়ামীলীগের সদস্য, আবু কাজেম ফাউন্ডেশনের সভাপতি এবং উদীচী অভয়নগর শাখার উপদেষ্টা ইঞ্জিনিয়ার আরশাদ পারভেজ এসব উপকরণ বিতরণ করেন। অনুষ্ঠানে অভয়নগর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও অ্যাডভোকেসি নেটওয়ার্ক কমিটির সাধারণ সম্পাদক সুনীল কুমার দাস সভাপতিত্ব করেন।

উপকরণ বিতরণী অনুষ্ঠান শেষে অভিভাবক ও শিক্ষার্থীদের সমস্যা ও সম্ভাবনা সম্পর্কে খোলামেলা কথা বলেন। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ভাগ্য পরিবর্তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমুলক পদক্ষেপ তুলে ধরেন এবং শিক্ষার প্রসার ঘটাতে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন আরশাদ পারভেজ।
ইঞ্জিনিয়ার আরশাদ পারভেজ বলেন, কোভিড-১৯ আমাদের শিক্ষা ব্যবস্থা যে ক্ষতির সম্মুখিন হয়েছে তা কাটিয়ে উঠতে হবে। তিনি প্রাথমিক শিক্ষার গুরুত্ব নিয়েও আলোচনা করেন।

আরো পড়ুন :
>শীতে ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর উপায়

তিনি বলেন, এজন্য শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরকেও এসব সমস্যা সমাধানে এগিয়ে আসতে হবে।
তিনি জানান, সরকার শিক্ষা ব্যবস্থার সমস্যা চিহ্নিত করে তা সমাধানের লক্ষ্যে সম্ভব্য করণীয় বিষয়গুলো নিয়ে নিরলস কাজ করে যাচ্ছে।

এ সময় তিনি আগামী ফেব্রয়ারিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আবু কাজেম ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত কর্মপরিকল্পনার প্রতিবেদন বিলি করেন।

জানুয়ারি ২১.২০২৩ at ১৩:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/দপয/এমএইচ