দৌলতপুরে শট সার্কিটে ট্রাক বোঝাই পাট ভস্মীভূত

কুষ্টিয়ার দৌলতপুরে আগুনে ভস্মীভূত ট্রাকভর্তি পাট।

কুষ্টিয়ার দৌলতপুরে বৈদ্যুতিক শট সার্কিটের আগুনে একটি ট্রাক বোঝাই পাট ভস্মীভূত হয়েছে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা অাগুন নিয়ন্ত্রণ করেন। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

জানা যায়, শুক্রবার (২০ জানুয়ারি) দুপুরের দিকে উপজেলার তারাগুনিয়া থানার মোড়ে সাগর ফিলিং স্টেশনের সামনে একটি চলন্ত ট্রাকে আগুন লেগে যায়। এ সময় স্থানীয় লোকজন ওই ট্রাকটিতে আগুন দেখতে পেয়ে চিৎকার করেন। ট্রাকচালক সঙ্গে সঙ্গে ট্রাকটি থামান। ফিলিং স্টেশনের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে পার্শ্ববর্তী ভেড়ামারা উপজেলা থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু তার আগেই ট্রাকে থাকা প্রায় সব পাট ভস্মীভূত হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রাগপুর-কুষ্টিয়া সড়কের পাশে অবস্থিত সাগর ফিলিং স্টেশনের সামনের ওই স্থানে বিদ্যুতের সংযোগ লাইনের তার ছিঁড়ে পাট ভর্তি ট্রাকের (কুষ্টিয়া ট-১১-২৮১৯) ওপর পড়লে আগুন লেগে যায়। পরে তারা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেন।

ট্রাকচালক জাফিরুল ইসলাম জানান, পাট বোঝাই ট্রাকটি নিয়ে বগুড়ার উদ্যেশে যাচ্ছিলেন। হঠাৎ পেছন থেকে লোকজন আগুন আগুন করে চিৎকার করতে থাকলে তিনি গতিরোধ করেন। তাৎক্ষণিক নিচে নেমে ট্রাকভর্তি পাটে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেন।

ভেড়ামারা ফায়ার সার্ভিসের কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, রাস্তার পাশে বিদ্যুতের তারে শট সার্কিটের কারণে ট্রাকটিতে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।