একসঙ্গে চার কন্যাসন্তানের জন্ম দিলেন জামালপুরের গৃহবধূ

সিজার অপারেশনের মাধ্যমে চার কন্যা সন্তানের জন্ম দেন তিনি জামালপুরের এক গৃহবধূ। প্রসূতির বাড়ি জেলার সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ী গ্রামে। সে কাঠমিস্ত্রী আতাউর হোসেন বাবুর স্ত্রী। পরিবার ও হাসপাতাল সুত্রে জানা যায়, বিকেলে প্রসব ব্যথা উঠলে আনজুয়ারাকে চর সরিষাবাড়ী এলাকা থেকে জামালপুর শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

পরে চিকিৎসাধীন অবস্থায় তার পরিস্থিতির অবনতি হলে ডাক্তার সিজারিয়ান অপারেশনের সিদ্ধান্ত নেন। ১ ঘণ্টার চেষ্টার পরে অপারেশন শেষে ৪টি কন্যা সন্তানের জন্ম হয়। চার সন্তান ও মা সুস্থ রয়েছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। প্রসূতি আনজুয়ারা বেগমের স্বামী কাঠমিস্ত্রী আতাউর হোসেন বলেন, প্রায় ৮ বছর আগে পারিবারিকভাবে আমাদের বিয়ে হয়। দীর্ঘ সময় কোনো সন্তান না হওয়ায় অনেক চিকিৎসার পরে আল্লাহর রহমত হয়েছে। একসঙ্গে চারটি কন্যা সন্তান হয়েছে।

আমি খুব খুশি হয়েছি। তবে আমি খুব গরিব মানুষ। চার সন্তান লালন পালন করা আমার পক্ষে খুবই কঠিন হয়ে পড়বে। প্রধানমন্ত্রী যদি আমাকে একটু আর্থিকভাবে সহযোগিতা করেন তাহলে তাদের লালন পালন করতে সুবিধা হবে। গৃহবধূ আঞ্জুয়ারা জেলার সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ী গ্রামের কাঠমিস্ত্রী আতাউর রহমান বাবুর স্ত্রী।

অ্যাপোলো হাসপাতালের পরিচালক শরিফুজ্জামান রুবেল জামালী সংবাদমাধ্যমকে জানান, গৃহবধূ আঞ্জুয়ারা প্রসব ব্যথা নিয়ে বুধবার হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে জামালপুর জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও গাইনি সার্জন ডা. খায়রুল বাশার পলাশ তার অস্ত্রোপচার শুরু করেন। প্রায় ঘণ্টাখানেকের সফল অস্ত্রোপচারে একে একে ৪ কন্যা সন্তানের জন্ম হয়।

আরো পড়ুন:
>ওসি কর্তৃক সংবাদিক লাঞ্ছিত সমাবেশ
>নতুন ওয়েব সিনেমায় স্পর্শিয়া

বর্তমানে প্রসূতি ও নবজাতকরা সুস্থ আছে বলে জানিয়েছেন হাসাপাতালের গাইনি সার্জন ডা. খায়রুল বাশার পলাশ। তিনি বলেন, তবে নবজাতকদের ওজন কম হওয়ায় তাদের উন্নত চিকিৎসা ও পর্যবেক্ষণের জন্য জামালপুর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। নবজাতকদের ওজন যথাক্রমে ১.৮০০ গ্রাম, ১.৭০০ গ্রাম, ১.৬০০ গ্রাম ও ১ কেজি ৪০০ গ্রাম। প্রসূতির স্বামী আতাউর রহমান বাবু জানান, ৬ বছর আগে তিনি বিয়ে করেন। এবারই প্রথমবারের মতো তাদের পরিবারে সন্তান জন্ম নিল। একসঙ্গে ৪ সন্তানের জন্ম হওয়ায় তিনি খুশি।

জানুয়ারি ২০.২০২৩ at ১৪:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর