জাবিতে ক্যারিয়ার কাউন্সিলিং সেমিনার আয়োজিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কোর সার্চ এবং জাবির ই-বিজনেস ও অন্টারপ্রেনারশিপ ক্লাব যৌথ ভাবে আয়োজন করে ক্যারিয়ার কাউন্সিলিং সেমিনার ২০২৩। বৃহস্পতিবার (১৯ই জানুয়ারি) সমাজ বিজ্ঞান অনুষদের গ্যালারি রুমে এ সেমিনার আয়োজিত হয়।

ইইসি-জেইউ এর সহ-সভাপতি তায়েবা বাশার এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন জাবির আইআইটি’র পরিচালক ড. এম শামীম কায়সার।

উক্ত অনুষ্ঠানে ওয়ালটনের নির্বাহী পরিচালক তানভীর আনজুম বলেন, শিক্ষার্থীদের পাঠ্যক্রমের পাশাপাশি তাদের জানতে হবে কর্মক্ষেত্রে কি ভূমিকা পালন করতে হবে। পাঠ্যক্রমের পাশাপাশি এ রকম ক্যারিয়ার কাউন্সিলিং সেমিনার শিক্ষার্থীদেকে এই প্রযুক্তির যুগে আরো এক ধাপ এগিয়ে নিবে বলে আমি বিশ্বাস করি।

উক্ত সেমিনারে আরো বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং ও ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক মাহাদি হাসান ও কোর সার্চের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কাজী নাঈম।

আরো পড়ুন:
>সাতমাস ধরে নলছিটি (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটের পদ শূন্য
>গাবতলীতে জাতীয়তাবাদী প্রযুক্তিদলের পৌর কমিটি গঠন

এই সেমিনারের অন্তর্ভুক্ত ছিল পেশা নির্বাচন, রেজুমি লেখা, পাঠ্যক্রম বহির্ভূত কার্যক্রম, নিয়োগ প্রস্তুতি, দক্ষতা বৃদ্ধি ইত্যাদি। সেমিনারের সাথে কোর সার্চ ২ দিন ব্যাপি তাদের রিক্রুটমেন্ট পার্টনার কোম্পানির বিভিন্ন পদের জন্য রেজ্যুমি সংগ্রহ করে। এবারের চারটি রিক্রুটমেন্ট পার্টনার কোম্পানিগুলো হলো: আর্টিসান, র্যাংকস, স্বপ্ন এবং নাশাহ কোম্পানিস।

অনুষ্ঠানের শেষে আগত অতিথি ও স্পিকারদের ক্রেস্ট তুলে দেন ইইসি-জেইউ এর সভাপতি মুয়াম্মার শাহরিয়ার।উল্লেখ্য, কোর সার্চ জব প্লেসমেন্ট ট্রেনিংয়ের মাধ্যমে দেশের শীর্ষস্থানীয় কোম্পানিগুলোতে সদ্য পাস করা গ্র্যাজুয়েটদের চাকরি প্রদানে সহায়তা করে থাকে। এছাড়াও কোর সার্চ বিভিন্ন দক্ষতা বৃদ্ধি মূলক কোর্স প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের ভবিষ্যৎ পেশা জীবন উন্নয়নে বিশেষ ভূমিকা রাখতে সক্ষম।

জানুয়ারি ১৯.২০২৩ at ২০:১৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর