কুবির ১৭ জন শিক্ষক পাচ্ছেন ভিসি অ্যাওয়ার্ড

প্রথমবারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ১৭ শিক্ষক পাচ্ছেন ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে শিক্ষকদের হাতে সনদপত্র তুলে দিবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বিষয়টি নিশ্চিত করেন ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড প্রদান কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান। আসাদুজ্জামান বলেন, আমরা তিনটি ক্যাটাগরিতে ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ডের জন্য শিক্ষকদের মনোনীত করেছি। জেনারেল, স্পেশাল ও গবেষক এই তিন ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন শিক্ষকরা।

তিনি আরো বলেন, মূলত বিশ্ববিদ্যালয়ে একটি গবেষণাধর্মী সংস্কৃতি তৈরি করতে উপাচার্য মহোদয় এমন উদ্যোগ নিয়েছেন। যেখানে যে শিক্ষকরা গবেষণা করছেন ও করতে আগ্রহী তারা যেন আরো উদ্বুদ্ধ হয় সেটাই আমাদের লক্ষ্য। এর আগে শিক্ষার্থীদের ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে, এবার শিক্ষকরা পাচ্ছেন।

আরো পড়ুন:
>টুঙ্গিপাড়ায় তৃণমূল জনগোষ্ঠীর সাথে এলকপের মত বিনিময়
>বেনাপোলে ট্রাক থেকে মদ নেওয়ার সময়, ৮ বোতল বিদেশি মদ ও ট্রাক জব্দ সহ আটক-১ 

প্রসঙ্গত, প্রথমবারের মত কুবি শিক্ষকরা পাচ্ছেন ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড। শিক্ষকদের হাতে সনদপত্র ও সম্মানী তুলে দিবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এর আগে ক্লাব কাম গেস্ট হাউজ ও ডরমিটরি উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী।

জানুয়ারি ১৯.২০২৩ at ১৩:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর