হিম বাতাসে কাঁপছে শ্রীমঙ্গল, তাপমাত্রা ৬.৫

ছবি- সংগৃহীত।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জেঁকে বসেছে শীত। শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা (১৯ জানুয়ারি) রেকর্ড করা হয়েছে ৬.৫ ডিগ্রি সেলসিয়াস। জানা গেছে, তবে মৌলভীবাজারে তাপমাত্রা কিছুটা বেড়েছে। তারপরও জেলাজুড়ে কনকনে শীত বিরাজ করছে। সকালের দিকে ঘন কুয়াশা পড়লেও সূর্যের দেখা মিলছে। তবে সন্ধ্যায় আবারও হিমেল ঠান্ডা বাতাস জনজীবনকে বিপর্যস্ত করে তুলছে। সবচেয়ে বেশি বেকায়দায় পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। তাছাড়া হাওড় ও চা বাগান এলাকায় শীতের তীব্রতা সবচেয়ে বেশি।

শ্রীমঙ্গলের আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সিনিয়র পর্যবেক্ষক আনিসুর রহমান জানান, সকাল ৯টার আবহাওয়া পর্যবেক্ষণে তাপমাত্রা ধরা পড়েছে ৬.৫ ডিগ্রি সেলসিয়াস, যা আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা। তিনি আরও জানান, আগামী কয়েকদিন তাপমাত্রা উঠানামা করতে পারে। তবে একটানা পাঁচদিন তাপমাত্রা তেমন বাড়েনি এই অঞ্চলে।

গত কয়েকদিন ধরেই শ্রীমঙ্গলজুড়ে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে সব। বুধবার দুপুর পর্যন্ত মেলেনি সূর্যের দেখা। কুয়াশার কারণে বিঘ্নিত হচ্ছে যান চলাচল। শীতবস্ত্রের অভাবে চা বাগান এলাকার চা শ্রমিকরা সকালের দিকে গাছের পাতা, লাকড়ি কুড়িয়ে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করেছেন।

আরো পড়ুন:
>কুবিতে আসছে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
>পদত্যাগ করছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা

শ্রীমঙ্গলের উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন বলেন, বছরের এই সময়ে এই অঞ্চলে প্রচুর শীত পড়ে। শীতার্ত মানুষের মধ্যে প্রশাসনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

জানুয়ারি ১৯.২০২৩ at ১০:২১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর