শিবগঞ্জে ২শতাধিক কলা গাছ কর্তন, ২ পক্ষের থানায় পাল্টিপাল্টি অভিযোগ

বগুড়ার শিবগঞ্জে জমা-জমি নিয়ে বিরোধের জেরে কলা বাগানের ২শাধিক কলা গাছ কর্তন, বুধবার উভয় পক্ষের থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের। অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বিহার ইউনিয়নের নাটমরিচাই গ্রামের কৃষক আব্দুল মতিন ৮শতক জমিতে লাগানো কলা বাগানের মালিক দাবী করে আসছে।

একই গ্রামের প্রবাসীর স্ত্রী তানজিলা বেগমও ওই বাগানের মালিক বলে দাবী করে আসছে। হঠাৎ করে গত ১৮ জানুয়ারি দিবাগত রাতে কলা বাগানের প্রায় ২শতাধিক কলা গাছ কে বা কাহারা কর্তন করে প্রায় ১ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে। এ নিয়ে কৃষক আব্দুল মতিন তানজিলা বেগম সহ ৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। অপরদিকে প্রবাসীর স্ত্রী তানজিলা বেগম অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে থানায় অভিযোগ দাখিল করেন।

এব্যাপারে কৃষক আব্দুল মতিন বলেন, আমি পৈত্রিক সূত্রে প্রাপ্ত জমিতেই কলার গাছ রোপন করে চাষাবাদ করে আসছি। জমিটি আমার দখলেই রয়েছে এবং জমির দলিল সহ প্রয়োজনীয় কাগজপত্রাদি আমাদের নামে রয়েছে। প্রতিপক্ষরা রাতের আঁধারে কলা বাগানের গাছ কর্তন করে লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত করে।

আরো পড়ুন:
>ভূঞাপুরে প্রথম বারের মতো রঙিন ফুলকপি চাষ, এলাকায় ব্যাপক সাড়া 
>সিলেটের দক্ষিণ সুরমা শাপলা আবাসিক হোটেল থেকে নারীর লাশ উদ্ধার

এ বিষয়ে প্রবাসীর স্ত্রী তানজিলা বেগম জমিটি পৈত্রিক সূত্রে দাবী করে বলেন, কলা গাছগুলো আমি রোপন করেছি। জমির কাগজপত্রাদি আমাদের নামে রয়েছে। আমার স্বামী বিদেশে থাকার কারণে প্রতিপক্ষরা এ সুযোগ নিয়েছে। এব্যাপারে থানার এস.আই সোহরাব হোসেন বলেন, উভয়ের পক্ষের অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জানুয়ারি ১৮.২০২৩ at ১৯:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর