‘সরি’ লিখে যুবকের আত্মহত্যা

ছবি- সংগৃহীত।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ’সরি’ লিখে স্ট্যাটাস দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই অন্তর হুসাইন জারিফ (২৫) নামে এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। বুধবার ভোরে ফরিদপুরের সালথা উপজেলার ভাওয়াল ইউনিয়নের ভাওয়াল মধ্যপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জারিফ ওই গ্রামের ব্যবসায়ী মো. হুমাউন কবিরের একমাত্র ছেলে।

স্থানীয়রা জানান, জারিফ একা এক ঘরে ঘুমাতো। আর তার মা-বাবা আলাদা আরেকটি ঘরে থাকতেন। মঙ্গলবার রাতে জারিফ একা তার ঘরে ঘুমিয়ে ছিল। গভীর রাতে তিনি তার ফেসবুকে ’সরি?’ লিখে পোস্ট দিয়ে ভোর সাড়ে ৫টার দিকে গলায় ওড়না পেঁচিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুঁলে ছিলেন। বিষয়টি পরিবারের লোকজন টের পেয়ে ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে ঝুলন্ত জারিফকে আড়া থেকে নিচে নামান। ততক্ষণে তিনি মারা যান।

স্থানীয়রা জানান, অন্তর মঙ্গলবার রাতে গভীর রাতে তার ফেসবুকে ‘সরি’ লিখে পোস্ট করেন। পরে পরিবারের অজান্তে বুধবার ভোর সাড়ে ৫টার দিকে গলায় ওড়না পেঁচিয়ে ঘরের আড়ার সঙ্গে ফাঁস নেন তিনি। এ সময় বিষয়টি পরিবারের লোকজন টের পেয়ে ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে অন্তরকে ঝুলন্ত অবস্থা পেয়েছেন।

নিহতের চাচাতো ভাই আবুল হাসান জানান, অন্তর দুটি বিয়ে করেন। এর আগে প্রথম স্ত্রীকে পারিবারিক কলহের জেরে ডিভোর্স দেন। পরে ফরিদপুর শহরে গোপনে আরেকটি বিয়ে করেন। দ্বিতীয় স্ত্রীও দুই মাস আগে ডিভোর্স দিয়ে চলে যান। এরপর থেকে অন্তর হতাশায় ভুগছিল।

তিনি আরও জানান, ফেসবুকে গত ৩০ ডিসেম্বর রাত ১টার দিকে অন্তর আত্মহত্যার পক্ষে নিজের স্ট্যাটাস দেন। সেখানে দাবি করেন, ‘আত্মহত্যা খারাপ হতে পারে, আত্মহত্যা করা মানুষগুলো খারাপ না’। তখন আমরা ওকে অনেক বুঝিয়ে আত্মহত্যার পথ থেকে ফিরিয়ে আনি।

আরো পড়ুন:
>হত্যার ৬ বছর পর কঙ্কালের পরিচয় ও রহস্য উদঘাটন
>আবারও বাড়ল গ্যাসের দাম

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বলেন, দ্বিতীয় স্ত্রী ডিভোর্স দিয়ে চলে যাওয়ার পর থেকে হতাশাগ্রস্ত ছিলেন অন্তর। এ কারণে অন্তর আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। তিনি আরও বলেন, বুধবার সকালে খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জানুয়ারি ১৮.২০২৩ at ১৬:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর