যবিপ্রবিতে ব্যান্সডকের সেমিনার

দেশের বিজ্ঞান ও প্রযুক্তির সকল শাখার গবেষণামূলক কার্যক্রমে সহায়তার লক্ষ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বাংলাদেশ ন্যাশনাল সায়েন্টিফিক অ্যান্ড টেকনিক্যাল ডকুমেন্টেশন সেন্টার (ব্যান্সডক)-এর উদ্যোগে প্রতিষ্ঠানটির তথ্যসেবা ও ই-সার্ভিস সম্পর্কিত অবহিতকরণ বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের দ্বিতীয় তলার ভার্চুয়াল ক্লাসরুমে এই সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, ‘আমি ছাত্র থাকাবস্থায় ব্যান্সডকের নাম শুনেছি। এখন প্রতিষ্ঠানটির তাদের পরিষেবার আওতা বাড়িয়েছে। আশা করি, বিজ্ঞান, প্রযুক্তি ও গবেষণার উন্নয়নে প্রতিষ্ঠানটি আরও সক্রিয় ভূমিকা রাখবে। এ ধরনের সেমিনার শিক্ষা ও গবেষণার উন্নয়নে সহায়ক বলেও মন্তব্য করেন তিনি।

ব্যান্সডকের মহাপরিচালক ও বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব মীর জহুরুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য দেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ ও গ্রন্থাগারিক (চলতি দায়িত্ব) স্বপন কুমার বিশ্বাস। একইসাথে প্রতিষ্ঠানটির কর্মকা- ও সেবার বিষয়ে মূল বক্তব্য পেশ করেন ফটোগ্রাফিক কর্মকর্তা মোহাম্মদ আসলাম আলী খন্দকার। এ সময় যবিপ্রবির ডিন অধ্যাপক ড. এইচ এম জাকির হোসেন।

আরো পড়ুন
>বিরামপুরে নিরাপদ খাদ্য বিষয়ক অবহিতকরণ সেমিনার
>ভূঞাপুরে খাসজমিতে অবৈধ দোকান গুড়িয়ে দিলো ম্যাজিস্ট্রেট 

অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা, ড. মো. হাফিজ উদ্দিন, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীবসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সমন্বয় করেন যবিপ্রবির উপ-গ্রন্থাগারিক মো. মেহেদী হাসান এবং পরিচালনা করেন ব্যান্সডকের প্রশাসনিক কর্মকর্তা মো. মোখলেছুর রহমান।

জানুয়ারি ১৭.২০২৩ at ১৮:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর