ট্রু-কলারে কল রেকর্ডসহ যেসব নতুন ফিচার আসছে

ছবি: সংগৃহীত

ট্রু-কলারের নতুন আপডেট ভার্সন ১২ আসছে। এই আপডেটের হাত ধরেই অ্যাপটিতে একাধিক নতুন ফিচার যুক্ত হয়েছে। এর মধ্য অন্যতম হচ্ছে, ইনকামিং ও আউটগোয়িং উভয় কলই রেকর্ড করা যাবে। এর আগে শুধু প্রিমিয়াম গ্রাহকরা ট্রু-কলারের মাধ্যমে কল রেকর্ড করতে পারতেন।

সবশেষ এই আপডেটের পর সব ট্রু-কলার গ্রাহকই এই অ্যাপ ব্যবহার করে কল রেকর্ড করতে পারবেন। ট্রু-কলার ভার্সন ১২ আপডেটের পর এই অ্যাপটিতে যুক্ত হয়েছে ঘোস্ট কল ও কল অ্যানাউন্সের মতো ফিচারগুলোও। একই সঙ্গে ভিডিও কলার আইডিও যুক্ত হয়েছে।

আরো পড়ুন:
> রাশিয়ার তীব্র আক্রমণ, পশ্চিমাদের কাছে যে সহায়তা চায় ইউক্রেন
> রাণীশংকৈলে খালেক বেকারীর মালিককে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

এই ফিচার ব্যবহার করে বন্ধু ও পরিবারের সদস্যরা ফোন করলে স্ক্রিনে একটি ছোট ভিডিও দেখতে পাবেন। তবে আপাতত অ্যানড্রয়েড গ্রাহকদের জন্যই এই ফিচার ব্যবহারের সুযোগ থাকছে। অ্যানড্রয়েড গ্রাহকরা ট্রু-কলারের মাধ্যমে কল রেকর্ড করবেন যেভাবে ফোনে ‘সেটিংস’ ওপেন করে ‘অ্যাকসেসিবিলিটি’ ওপেন করুন।

এবার ‘ট্রু-কলার কল রেকর্ডিং’ অপশন এনেবেল করে দিন। এরপর ‘ইউস ট্রু-কলার কল রেকর্ডিং’-এর পাশের টগল এনেবেল করে দিন। এবার চাইলে কল রেকর্ড করার শর্টকাট বাছাই করতে পারবেন। তবে ট্রু-কলারের মাধ্যমে ফোনের অপর প্রান্তের ব্যক্তি কল রেকর্ড করলে তা জানা সম্ভব হবে না।

রেকর্ড করা সব কল ফোনের স্টোরেজে সেভ হবে। এই আপডেটের পরে কল ও এসএমএসের জন্য আলাদা আলাদা ট্যাবও নিয়ে এসেছে ট্রু-কলার। এ ছাড়া অ্যাপের ইউজার ইন্টারফেসও ঢেলে সাজিয়েছে সুইডেনের কোম্পানিটি। আর এ ক্ষেত্রে ট্রু-কলার ভার্সন ১২ আপডেটের পরে হোমস্ক্রিন থেকেই কল ও এসএমএস দেখে নেয়া যাবে।

জানুয়ারি ১৭, ২০২৩ at ১৭:৩১:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস