১৭ জেলায় বইছে শৈত্যপ্রবাহ

ছবি- সংগৃহীত।

মাঘের প্রথম সপ্তাহে জনজীবনে কাঁপন ধরাচ্ছে শীত। সারা দেশে শীত এখনো পুরোপুরি জেঁকে না বসলেও বেশ কয়েকটি জেলায় ভালোই কাঁপন ধরিয়েছে শীত। রংপুর ও রাজশাহী বিভাগসহ দেশের ১৭ জেলার উপর দিয়ে বইছে মৃদু শৈত্য প্রবাহ। যা আগামী কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার বাংলাদেশ আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, আগামী ১৭ ও ১৮ জানুয়ারি রংপুর ও রাজশাহী বিভাগের সকল জেলায় সকালের তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকার প্রবল সম্ভাবনা রয়েছে। এ ছাড়া জয়পুরহাট, নওগাঁ, দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও, চুয়াডাঙ্গা, মেহেরপুর, কুষ্টিয়া প্রভৃতি জেলায় তাপমাত্রা ৫ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

সংস্থাটি আরও জানায়,  মঙ্গলবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়া, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও উত্তরপশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আরো পড়ুন :
>জামিনে মুক্ত হাজী সেলিম
>কনকনে ঠান্ডায় কাঁপছে উত্তরাঞ্চল দিনাজপুর

আবহাওয়া অধিদপ্তর জানায়, মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বদলগাছীতে ৭.৬ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও কোনো বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি।

জানুয়ারি ১৭.২০২৩ at ১৬:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর