ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীর গুলিতে শিশুসহ নিহত ৬

ছবি- সংগৃহীত।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি বাড়িতে ঢুকে দুই বন্দুকধারীর এলোপাথাড়ি গুলিতে নারী ও শিশুসহ অন্তত ৬ জন মারা গেছেন। স্থানীয় সময় সোমবার দিবাগত রাত সাড়ে তিনটায় এই ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ জানায়, সোমবার ভোররাতে দুজন বন্দুকধারী ওই বাড়িতে ঢুকে একাধিকবার গুলি করে। গুলির শব্দ শুনে পাশের বাড়ির এক ব্যক্তি পুলিশকে ফোনে বিষয়টি জানায়। এর সাত মিনিট পরেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখে বাড়ির ভেতরে ও বাইরে মরদেহগুলো পড়ে রয়েছে।

ক্যালিফোর্নিয়ার মধ্যাঞ্চলের যে এলাকায় এই ঘটনা ঘটেছে, সেখানকার পুলিশ কর্মকর্তা শেরিফ বোদেরাক্স বলেন, পুরো ঘটনাটাই মর্মান্তিক। তবে মাথায় গুলিবিদ্ধি হয়ে ১৭ বছর বয়সী এক মা ও তার ছয় মাস বয়সী শিশুর মৃত্যু সবচেয়ে মর্মান্তিক।

তুলারে কাউন্টি শেরিফ মাইক বুড্রৌ বলেছেন, ‘আমরা বিশ্বাস করি যে, এ হত্যাকাণ্ডের মাধ্যমে হত্যাকারীরা একটি বার্তা দিতে চেয়েছে। আমরা মনে করি, এ পরিবারটিকে টার্গেট করে হত্যা করা হয়েছে।’ তিনি আরও বলেন, ‘এই ঘটনায় আমরা এখনো পর্যন্ত মোটা দাগে দুজনকে সন্দেহ করছি।

আরো পড়ুন:
>মিয়ানমারকে অস্ত্র তৈরিতে সহায়তা করছে ১৩ দেশ
>ইভিএম প্রকল্পের ব্যয় ১৭১১ কোটি টাকা কমানোর প্রস্তাব

স্থানীয়রা জানিয়েছেন, স্থানীয় সময় সোমবার সকালের দিকে গোলাগুলির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে চলে আসে। কিন্তু ততক্ষণে বন্দুকধারীরা সবাইকে হত্যা করে সেখান থেকে চলে গেছে। নিহতদের কয়েকজনকে পাওয়া যায় বাড়ির সামনের রাস্তায় এবং বাকিদের বাড়ির ভেতরে।

মাইক বুড্রৌ জানান, তারা যখন ঘটনাস্থলে পৌঁছান তখনও একজন মারাত্মক আহত অবস্থায় জীবিত ছিল। পরে হাসপাতালে নেয়া হলে তিনি মারা যান।

জানুয়ারি ১৭.২০২৩ at ১০:২৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর