বটিয়াঘাটায় কাতিয়া নাংলা রাস্তার পাশে বাঁশের ব্যবসা করায় দুর্ঘটনা লেগেই রয়েছে

খুলনা- চালনা মহাসড়কের বটিয়াঘাটা উপজেলার কাতিয়ানাংলা বাজারে রাস্তা দখল করে চলছে অবৈধ ভাবে বাঁশ কেনা-বেচা‌র ব্যবসা। রাস্তার উপর সারি সারি বাঁশ রেখে রাস্তায় দাঁড়িয়েই চলে বাঁশ কেনা বেচা । ব্যাস্ততম মহাসড়কটিতে পরিবহন সেবা চলে আসছে দীর্ঘ বছর যাবৎ দাকোপ-বটিয়াঘাটা ও কয়রা এবং পাইকগাছা উপজেলার সাধারণ মানুষের কম খরচে স্বল্প সময়ে খুলনা সহড়ে যাতায়াতের একমাত্র রাস্তা হিসেবে দীর্ঘ বছর ধরে ব্যবহার আসছেন। এখানে জি-গ্যাস, জি এম আই গ্যাস কম্পানি, মাছ কম্পানি, গাজী গুরপ অফ ইন্ডাষ্ট্রি।

অটো-রাইচমিল, রানা রিসোর্ট সেন্টার, ওআইসি পার্ক সহ কম্পানির বিভিন্ন ধরনের শত শত গাড়ি এবং দাকোপ উপজেলার রোগীদের বহনকারি এ্যাম্বুলেন্স , কলেজের ছাত্র-ছাত্রী, চাকরিজীবি ও বটিয়াঘাটা থানা পুলিশ চলাচলের একমাত্র রুট হচ্ছে উক্ত মহাসড়ক। সড়কের কাতিয়ানাংলা বাজারে রাস্তা দখল করে দীর্ঘদিন ধরে চলছে বাঁশের রমরমা ব্যবসা । যার ফলে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। রাতের বেলা সেখানে কোন আলোর ব্যবস্থা না থাকায় বাঁশের সুচালো আগা প্রান হানির আশংকা আছে বলে মনে করেন এলাকার সচেতন মহল।

এব্যাপারে গঙ্গারামপুর ইউনিয়নের কাতিনাংলার বাসিন্দা দাকোপ ইউএনও অফিসের কর্মচারি মোঃ শাহাজাহান শেখ বলেন, বেআইনি ভাবে রাস্তার উপর বাঁশ রেখে বিক্রি করায় প্রতিদিন দুর্ঘটনা ঘটে চলেছে । শুধু কাতিয়ানাংলা বাজারে নয় উক্ত মহাসড়কের চক্রাখলী বাজার, দারোগা ভীটা,সাচিবুনিয়া, চৌরাস্তা মোড়ে, মহম্মদনগর সহ খুলনা-সাতক্ষীরা মহাসড়কের বিভিন্ন স্থানে রাস্তার উপরে ইট,বালু,খোয়া,ও বাঁশ ব্যবসা করায় প্রতিদিন দুর্ঘটনা লেগেই রয়েছে।

আরো পড়ুন:
>‘Thanks’ এবং ‘Thank you’-এর মধ্যে পার্থক্য কী?
>“COMPUTER” শব্দের পূর্ণরূপ কী?

সমাজ সেবক শিমুল গাজী বলেন, কাতিয়ানাংলা বাজারে রাস্তা দখল করে বাঁশের ব্যবসা করায় প্রতিদিন দুর্ঘটনা লেগেই রয়েছে। আর এ ভাবে রাস্তার উপরে বাঁশের ব্যবসা করলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। এব্যাপারে ইউপি চেয়ারম্যান আসলাম হালদার বলেন, বাঁশের প্রয়োজন প্রতিটি মানুষের। তবে দুর্ঘটনা ঘটতে পারে এমন স্থানে ব্যবসা করতে দেয়া হবে না। অচিরেই ব্যবসায়ীকে উক্ত স্থানে বাঁশের ব্যবসা বন্ধ করে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার পরামর্শ প্রদান করা হবে। এব্যাপারে এলাকাবাসী বাঁশের ব্যবসা বন্ধ করে দুর্ঘটনা এড়াতে উপজেলা প্রশাসন সহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

জানুয়ারি ১৬.২০২৩ at ১৯:০১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর