আফগানিস্তানে সাবেক নারী আইনপ্রণেতাকে নিজ বাড়িতে গুলি করে হত্যা

ছবি- সংগৃহীত।

আফগানিস্তানের রাজধানী কাবুলে একজন সাবেক আফগান নারী আইনপ্রণেতা এবং তার এক দেহরক্ষীকে নিজ বাড়িতে গুলি করে হত্যা করা হয়েছে। নিহত মুরসাল নবিজাদা আফগানিস্তানে যুক্তরাষ্ট্র সমর্থিত সরকারের পার্লামেন্ট সদস্য ছিলেন, যাদেরকে ২০২১ সালের আগস্টে তালেবান ক্ষমতাচ্যুত করেছিল। তিনিসহ কয়েকজন মহিলা সংসদ সদস্য ছিলেন যারা তালেবান দখলের পরেও কাবুলে ছিলেন। খবর আল জাজিরার।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান রবিবার বলেছেন, নবিজাদা এবং তার এক দেহরক্ষীকে তার বাড়িতে গুলি করে হত্যা করা হয়েছে। নিরাপত্তা বাহিনী এই ঘটনার তদন্ত শুরু করেছে’, বলেন তিনি। স্থানীয় পুলিশ প্রধান মৌলভি হামিদুল্লাহ খালিদ জানিয়েছেন, রবিবার বিকেল ৩টার দিকে সাবেক ওই আফগান আইনপ্রণেতাকে গুলি চালিয়ে হত্যার ঘটনা ঘটে। নবীজাদার ভাই ও দ্বিতীয় নিরাপত্তারক্ষী আহত হয়েছেন এবং তৃতীয় নিরাপত্তারক্ষী টাকা ও গয়না নিয়ে পালিয়ে গেছে।

আরো পড়ুন:
>ভাঙ্গুড়া উপজেলা মডেল মসজিদ উদ্বোধন
>রাণীশংকৈলে দোকানের মালামাল ভাংচুর করায় কাউন্সিলরকে গণধোলাই: হাসপাতালে ভর্তি 

আফগানিস্তানের পশ্চিমা-সমর্থিত সাবেক সরকারের শীর্ষ কর্মকর্তা আবদুল্লাহ আবদুল্লাহ বলেন, নবীজাদার মৃত্যুতে তিনি শোকাহত এবং তার আশা, অপরাধীদের শাস্তি হবে। তিনি নিহত নবীজাদাকে জনগণের প্রতিনিধি এবং সেবক হিসাবে উল্লেখ করেন। ২০১৯ সালে কাবুলের প্রতিনিধিত্ব করার জন্য নির্বাচিত হন নবীজাদা। তিনি সংসদীয় প্রতিরক্ষা কমিশনের সদস্য ছিলেন এবং বেসরকারী গোষ্ঠী মানব সম্পদ উন্নয়ন ও গবেষণা ইনস্টিটিউটে কাজ করেছিলেন।

জানুয়ারি ১৬.২০২৩ at ১০:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর