নেপালে বিমান দুর্ঘটনায় শেখ হাসিনার শোক

ছবি: সংগৃহীত

নেপালের পোখারায় বিমান দুর্ঘটনায় সব আরোহীর নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় নেপালের প্রধানমন্ত্রী শ্রী পুষ্প কমল দাহালকে এক চিঠিতে এ শোক প্রকাশ করেন তিনি। চিঠিতে শেখ হাসিনা লিখেছেন, নেপালের পোখারায় আজকের যাত্রীবাহী বিমান দুর্ঘটনার বিষয়টি জানতে পেরে আমি গভীরভাবে দুঃখ ও শোক প্রকাশ করছি।

দুর্ঘটনার কারণে বিমানে ৭২ জন আরোহী ছিল, যাদের বেশিরভাগই নেপালি এবং বিদেশি নাগরিক ছিলেন বলে জেনেছি। তিনি বলেন, দুর্ঘটনায় যারা তাদের প্রিয় পরিবারের সদস্য, বন্ধুদের হারিয়েছেন আমি তাদের বিদেহী আত্মার চিরন্তন মুক্তির জন্য প্রার্থনা করি। নেপালের শোকাহত জনগণকে এই অপূরণীয় ক্ষতি সহ্য করার শক্তি দান করারও প্রার্থনা করছি।

আরো পড়ুন:
> গোমস্তাপুরে সামসুদ্দিন সরকার মেমোরিয়াল ফাউন্ডেশনের শীত বস্ত্র বিতরণ
> গুলশানে গ্লোরিয়া জিন্স ক্যাফের সামনে গুলি

রোববার সকালে নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে পোখারার উদ্দেশে যাওয়ার সময় ৭২ জন আরোহী নিয়ে বিমানটি বিধ্বস্ত হয়। আরোহীদের মধ্যে ৬৮ যাত্রী এবং চারজন ক্রু ছিলেন।

স্থানীয় কর্তৃপক্ষের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, বিমানটি পোখারার পুরানো বিমানবন্দর এবং বর্তমান পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যবর্তী এলাকায় বিধ্বস্ত হয়। জায়গাটি নেপালের অন্যতম প্রধান নদী সেতি গাণ্ডকী নদীর তীরে বনাঞ্চলে অবস্থিত।

পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান বিক্রম গৌতম জানিয়েছেন, ৬৮ যাত্রীর মধ্যে ৫৩ জন নেপালি, পাঁচজন ভারতীয়, চারজন রুশ, কোরীয় নাগরিক দুজন এবং অস্ট্রেলিয়া, আয়ারল্যান্ড, আর্জেন্টিনা ও ফ্রান্সের নাগরিক ছিলেন একজন করে। কোনো বাংলাদেশি ওই বিমানে ছিলেন না।

কী কারণে দুর্ঘটনাটি ঘটেছে প্রাথমিকভাবে সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি। ইয়েতি এয়ারলাইনস বা নেপাল সরকারের পক্ষ থেকে দুর্ঘটনার কারণ সম্পর্কে এখনও কোনো তথ্য জানানো হয়নি। ‍দুর্ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চলছে।

জানুয়ারি ১৫, ২০২৩ at ২০:৩৪:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস