ঢাকা চলচ্চিত্র উৎসবে আজ জয়ার ঝরা পালক, আর যে সব সিনেমা থাকছে

ছবি: সংগৃহীত

একবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠেছে গতকাল শনিবার। উৎসবের দ্বিতীয় দিনে আজ রোববার ঢাকার জাতীয় জাদুঘর ও শিল্পকলা একাডেমির পাঁচ মিলনায়তনে দেশি-বিদেশি সিনেমার প্রদর্শনী রয়েছে।
প্রধান মিলনায়তন (জাতীয় জাদুঘর)

সকাল সাড়ে ১০টায় তুর্কি সিনেমা ‘ব্ল্যাক লাইট, বেলা ১টায় উজবেকিস্তানের সিনেমা দ্য লিগ্যাসি, বেলা ৩টায় ইউক্রেন ও তুর্কি সিনেমা ‘ক্লোনডিকে, বিকেল ৫টায় বাংলাদেশি প্রামাণ্যচিত্র ‘থার্টি ফাইভ’, সন্ধ্যা ৭টায় সৈয়দ সালাহউদ্দিন জাকীর ‘যা হারিয়ে যায়।

সুফিয়া কামাল মিলনায়তন (জাতীয় জাদুঘর)

সকাল সাড়ে ১০টায় ভারতীয় সিনেমা ডিপ সিক্স, বেলা ১টায় রাশিয়ান সিনেমা ‘আন্ডার দ্য স্কাই ইটারনাল অ্যান্ড ব্লু, জার্মানি ও ইতালির সিনেমা ‘দ্য থিংস দ্যাট ইউ ডোন্ট নো অ্যাবাউট মি, মাম’ ও অস্টিয়ার সিনেমা ‘দ্য ওয়ার্ল্ড ইজ ব্লু অ্যাট ইটস এজেস, বেলা ৩টায় জার্মানির সিনেমা ‘এভরিবডি ওয়ান্টস টু বি লাভড, বিকেল ৫টায় নেপালি সিনেমা ‘মহানগর: ওয়ান নাইট ইন কাঠমান্ডু’, সন্ধ্যা ৭টায় বাংলাদেশি সিনেমা ‘ঢেউ’ ও ‘দূরে।

জাতীয় আর্ট গ্যালারি মিলনায়তন (শিল্পকলা একাডেমি)

সকাল সাড়ে ১০টায় ফ্রান্স, লেবানন ও কুয়েতের সিনেমা বৈরুত বোরহান, বেলা ১টায় আর্জেন্টিনার সিনেমা জাজেস বডিজ, বেলা ৩টায় জয়া আহসান অভিনীত ভারতীয় সিনেমা ঝরা পালক, বিকেল ৫টায় বাংলাদেশের স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘কিস্তিমাত, নারী, বিফোর রেইন, ইন এক্সপেডিশন টু হ্যাপিনেস, স্ট্যাম্প ও টাইপ। সন্ধ্যা ৭টায় বাংলাদেশি স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘আনরিকোনাইজড’, ‘যুদ্ধ জয়ের কিশোর নায়ক’ এবং বাংলাদেশ, ফ্রান্স, নেপাল ও ভারতের সিনেমা ‘সাইলেন্ট ইকো’।

সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তন (শিল্পকলা একাডেমি)

সকাল সাড়ে ১০টায় শ্লোভাকিয়া, বেলজিয়াম, চেক রিপাবলিকের সিনেমা ‘জার্নি টু ইউরল্যান্ড’, ফ্রান্স ও সুইজারল্যান্ডের সিনেমা ভ্যানিলে, বেলা ১টায় ইরানি সিনেমা মামা মাখমাল,  বেলা ৩টায় স্পেনের সিনেমা ইউরোপস ওল্ডেস্ট ওথস, বিকেল ৫টায় তুর্কি সিনেমা ‘ফ্যাকচার্ড’ এবং সন্ধ্যা ৭টায় ডেনমার্ক, আইসল্যান্ডের ফ্রিম্যান, ইরাক ও ফ্রান্সের ‘খাদিজা, ইরানের ‘টাইপস্টের’ ও কলম্বিয়ার ‘মিস্ট’।

শিল্পকলার জাতীয় আর্ট গ্যালারি মিলনায়তন (৬ষ্ঠ তলা)

সকাল সাড়ে ১০টায় মেক্সিকো ও যুক্তরাষ্ট্রের সিনেমা হোম ইজ সামহোয়ার এলস, বেলা ১টায় সুইজারল্যান্ড, পর্তুগাল ও উরুগুয়ের সিনেমা ফেরিফেরিকু নর্ড, বেলা ৩টায় যুক্তরাষ্ট্রের সিনেমা ফেডলার’স জার্নি টু দ্য বিগ স্ক্রিন, বিকেল ৫টায় ভারতের সিনেমা নাইন মান্থস টু ফ্রিডম: দ্য স্টোরি অব বাংলাদেশ’ এবং সন্ধ্যা ৭টায় ইরানি সিনেমা আ চিলড্রেনস ভিলেজ।

জানুয়ারি ১৫, ২০২৩ at ১৭:১৩:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস