দৌলতপুর বিএনপি নেতার অফিসে ডিবির অভিযান, ফেনসিডিলসহ গ্রেপ্তার ১

কুষ্টিয়ার দৌলতপুরে বিএনপি নেতার অফিস থেকে ফেনসিডিলসহ গ্রেপ্তার শিমুল। -ফাইল ছবি

কুষ্টিয়ার দৌলতপুরে বিএনপি নেতার অফিসে অভিযান চালিয়েছে গোয়েন্দা পুলিশ। এ সময় ফেনসিডিলসহ শিমুল আহম্মেদ (৩২) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার (১৪ জানুয়ারি) শিমুলকে কারাগারে পাঠানো হয়। গ্রেপ্তার শিমুল দীর্ঘদিন ধরে মাদক কারবারে জড়িত। তার নামে একাধিক মাদকের মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

জানা যায়, শুক্রবার (১৩ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে দৌলতপুর উপজেলা পরিষদ বাজারে অবস্থিত উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান আকবর আলীর ব্যক্তিগত অফিসে অভিযান চালায় জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি টিম। এ সময় ডিবির উপস্থিতি টের পেয়ে ওই অফিসে অবস্থানরত বিএনপি নেতা আকবর অালীর ছেলে স্থানীয় ছাত্রদল নেতা জাফর ইকবাল কর্নেলসহ অন্যরা দৌড়ে পালিয়ে যান।

ডিবির বিশেষ টিমের সদস্যরা অফিসটিতে ব্যাপক তল্লাশি করে কোনো মাদক না পেলেও শিমুল আহম্মেদের হাতে থাকা একটি জুতার বক্স থেকে ১৭ বোতল ফেনসিডিল উদ্ধার ও তাকে গ্রেপ্তার করেন। শিমুল উপজেলার আদাবাড়িয়া ইউনিয়নের মশাউড়া গ্রামের আজিম উদ্দিনের ছেলে। তিনি ইতোপূর্বে মাদকসহ র‍্যাবের হাতে আটক হয়েছেন। পরে রাতেই তাকে দৌলতপুর থানায় সোপর্দ করা হয়। জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার শিমুলের স্বীকারোক্তী অনুযায়ী ছাত্রদল নেতা কর্নেলকে গ্রেপ্তারে অভিযান চালানো হলেও তাকে খুঁজে পায়নি ডিবি পুলিশ।

দৌলতপুর উপজেলা বাজারে বিএনপি নেতার অফিসে ডিবির অভিযান। ছবি: দেশ দর্পণ

প্রতক্ষ্যদর্শীরা জানান, বিএনপি নেতা আকবর অালীর অফিসে ডিবির এই অভিযানের সময় বিপুলসংখ্যক উৎসুক মানুষের ভিড় জমে। ডিবির সঙ্গে ধস্তাধস্তির একপর্যায়ে আকবর অালীর ছেলে ছাত্রদল নেতা জাফর ইকবাল কর্নেল ও সাইফুল নামে অপর এক ছাত্রদলকর্মী সেখান থেকে পালিয়ে যান।

এদিকে উপজেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য রেজা আহমেদ বাচ্চু মোল্লা বলেন, যেই অফিসে ডিবির অভিযান চালানো হয়েছে সেটি বিএনপির দলীয় কার্যালয় নয়। কিন্তু অনেকে এটিকে উদ্দেশ্যমূলকভাবে উপজেলা বিএনপির কার্যালয় বলে প্রচার করছেন। বিএনপি নেতা বাচ্চু মোল্লা আরো বলেন, বিএনপি ও এর অঙ্গসংগঠনে কোনো দুই নম্বরি লোকের ঠাঁই নেই। তবে বিএনপি নেতা আকবর অালীর অফিসে ডিবির এই অভিযানের বিষয়টি কোনো ষড়যন্ত্রের অংশ কিনা তদন্ত হওয়া দরকার।

অভিযানের নেতৃত্বে থাকা ডিবি কর্মকর্তা সিরাজুল ইসলাম সাংবাদিকদের জানান, গোপন সূত্রের খবরের ভিত্তিতে উপজেলা বাজারে বিএনপি নেতার অফিস থেকে মাদকদ্রব্যসহ শিমুল নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার শিমুল দীর্ঘদিন ধরে মাদক কারবারে জড়িত। তার নামে একাধিক মাদকের মামলা রয়েছে।

দৌলতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান জানান, এ ঘটনায় মাদককারবারী শিমুলসহ তিনজনের নামে মামলা হয়েছে। গ্রেপ্তার শিমুলকে শনিবার দুপুরে আদালতের মাধ্যমে কুষ্টিয়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। মামলার অপর অাসামিদের গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে।