বঙ্গবন্ধু টানেল উদ্বোধন হতে পারে ২৪ ফেব্রুয়ারি

ছবি- সংগৃহীত।

চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেল আগামী ২৪ ফেব্রুয়ারি উদ্বোধন করা হতে পারে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এই টানেলের নির্মাণ কাজ প্রায় ৯৫ দশমিক ৫০ শতাংশ শেষ হয়েছে বলেও জানান তিনি।।

শুক্রবার নগরীর সার্কিট হাউজের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ তথ্য জানান।মন্ত্রী বলেন, ‘চট্টগ্রাম বাংলাদেশের জাতীয় অর্থনীতির প্রাণের স্পন্দন। দেশের জাতীয় অর্থনীতির সমৃদ্ধির স্বার্থে চট্টগ্রাম অনেক গুরুত্বপূর্ণ। বন্দরনগরী চট্টগ্রামের কর্ণফুলীর তলদেশে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু টানেল। এটি দক্ষিণ এশিয়ার প্রথম টানেল।

সেতুমন্ত্রী আরও বলেন, ‘এক সময় কেউ ভাবেনি বঙ্গবন্ধু টানেল নির্মাণের মাধ্যমে চট্টগ্রাম সাংহাই শহরে রূপ নেবে। আমি আশাবাদী চট্টগ্রাম আরো অনেকদূর এগিয়ে যাবে। চট্টগ্রাম হবে ওয়ান সিটি টু টাউন।
সেতুমন্ত্রী বলেন, ‘চট্টগ্রাম বাংলাদেশের জাতীয় অর্থনীতির প্রাণের স্পন্দন।

আরো পড়ুন:
>ঝিকরগাছায় সৃষ্টিশীল নারী প্রতিবন্ধি কল্যাণ সংস্থার শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ
>৪ ফেব্রুয়ারী ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন যশোর জেলা শাখার দ্বি-বার্ষিক নির্বাচন

দেশের জাতীয় অর্থনীতির সমৃদ্ধির স্বার্থে চট্টগ্রাম অনেক গুরুত্বপূর্ণ। বন্দরনগরী চট্টগ্রামের কর্ণফুলীর তলদেশে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু টানেল। এটি দক্ষিণ এশিয়ার প্রথম টানেল। এক সময় কেউ ভাবেনি বঙ্গবন্ধু টানেল নির্মাণের মাধ্যমে চট্টগ্রাম সাংহাই শহরে রূপ নেবে। আমি আশাবাদী চট্টগ্রাম আরো অনেকদূর এগিয়ে যাবে। চট্টগ্রাম হবে ওয়ান সিটি টু টাউন।

জানুয়ারি ১৩.২০২৩ at ২১:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর