ঘোড়াঘাটে গাঁজার চাষীসহ ,আটক ২

দিনাজপুরের ঘোড়াঘাটে গাঁজার গাছ সহ আব্দুস সাত্তার(৬০) ও ২০ পিস ইয়াবা ট্যাবলেট সহ সাদ্দাম হোসেন (২৭) নামের ২ ব্যক্তিকে আটক করেছে থানা পুলিশ। বাড়ির খোলা জায়গায় চাষ করা হয়েছে আখ চাণ। রয়েছে শীতকালীন সবজি শিমের গাছ । আর এ সবের আড়ালেই বেড়ে উঠছিল গাঁজার গাছ। সুকৌশলে করা হচ্ছিলো আঁখের আড়ালে গাঁজার চাষ। ১২ জানুয়ারী বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে এসআই মোজাফফর ও এএসআই মোস্তাফিজুর রহমান সহ পুলিশের একটি দল ওই গ্রামের আব্দুস সাত্তারের বাড়িতে অভিযান চালায়। অভিযানে গাঁজার গাছ জব্দসহ তাকে আটক করা হয়।

অভিযানে ২ কেজি ৩০০ গ্রাম ওজনের প্রায় ৮ ফিট লম্বা একটি গাঁজার গাছ জব্দ করে পুলিশ। যার বাজার ম‚ল্য প্রায় ৩০ হাজার টাকা। এ ঘটনায় বাড়ির মালিক আব্দুস সাত্তারকে (৬০) গ্রেফতার করে পুলিশ। আব্দুস সাত্তার একজন গাঁজা সেবনকারী এবং গাঁজা ব্যবসায়ী।তিনি নিজ বাড়ির আঙিনায় আখের গাছ এবং সিম গাছের মাচার আড়ালে প্রায় সাত মাস ধরে একটি গাঁজার গাছ চাষ করছিল। আঃ সাত্তার বুলাকীপুর ইউনিয়নের কানাগাড়ী গ্রামের মৃত চাঁন মিয়া সওদাগরের পুত্র।

আরো পড়ুন:
>ঠাকুরগাঁওয়ে গণমাধ্যমকর্মী কল্যাণ ট্রাস্টের নতুন কমিটি
>স্থবির কুবি শিক্ষক সমিতি

এদিকে একই সময় উপজেলার সিংড়া ইউনিয়নের রানীগঞ্জ পাঁচমাথা মোড়ে পৃথক অপর একটি মাদক বিরোধী অভিযান চালিয়ে সাদ্দাম হোসেন (২৭) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তার কাছ থেকে জব্দ করা হয়েছে ২০ পিস ইয়াবা ট্যাবলেট। গ্রেফতারকৃত সাদ্দাম হোসেন ওই ইউনিয়নের আবদুল্লাহ পাড়া গ্রামের আব্দুর রহমানের পুত্র।

দুটি ঘটনার সত্যা নিশ্চিত করে ঘোড়াঘাট থানার ্অফিসার ইনচার্জ (ওসি) আবু হাসান কবির বলেন, গ্রেফতারকৃত আ. সাত্তার বেশ চতুর। সে সবার চোখকে ফাঁকি দিয়ে কৌশলে আখের চাষের আড়ালে গাঁজার চাষ করছিল। ২০ পিস ইয়াবা ট্যাবলেট সহ সাদ্দাম হোসেন (২৭) নামের আটক করা হয়েছে। পৃথক দুটি অভিযানে গ্রেফতারকৃত দুজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা করেছি। তাদেরকে শুক্রবার সকালে দিনাজপুরের আদালতে পাঠানো হয়েছে।

জানুয়ারি ১৩.২০২৩ at ২০:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর