যশোরে দুই দস্যুকে গণধোলাই

ছবি: সংগৃহীত

প্রকাশ্যে সদর উপজেলার দত্তপাড়া স্বপ্নছোয়া ফিউচার পার্কের সামনে ইজিবাইক থামিয়ে দস্যুরা এক মুদি দোকান্দারকে নামিয়ে গালিগালাজের এক পর্যায় মারপিট করে নগদ ৭০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে। অস্ত্রের মুখে নগদ টাকা ছিনিয়ে নেওয়ার সময় ডাক চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে দুই দস্যুকে ধরে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে। এরা হচ্ছে,যশোর সদর উপজেলার ভায়না দক্ষিণপাড়ার গোলাম মোস্তফার ছেলে মাহমুদুল ইসলাম, যশোর শহরের বারান্দীপাড়া মোল্যাপাড়ার লাল মিয়ার ছেলে জাকির হোসেন ওরফে জয়।

এ সময় তাদের সহযোগী অজ্ঞাতনামা দস্যু শহরের আরবপুর এসপি বাংলার পাশে জাহিদুল ও সদর উপজেলার তালবাড়িয়া গ্রামের বিল্লাল। দস্যুতার ঘটনায় সদর উপজেলার দত্তপাড়া গ্রামের মৃত আব্দুল মুজিদের ছেলে মুদী দোকান্দার তাজ উদ্দীন বাদি হয়ে বুধবার ১১ জানুয়ারী রাতে কোতয়ালি মডেল থানায় গ্রেফতারকৃত ও পলাকত আসামীদের বিরুদ্ধে দস্যুতা আইনে মামলা করেন।

আরো পড়ুন:
> বাগেরহাটে অগ্নিকাণ্ডে ২ দোকান পুড়ে ১১ লাখ টাকার ক্ষতি
> ভোলায় বাস চাপায় ট্রাক চালক নিহত

মামলায় তিনি উল্লেখ করেন, বাদি একজন মুদী দোকান্দার, বুধবার ১১ জানুয়ারী বেলা ৩ টা ১০- মিনিটে তিনি যশোর শহরের বড় বাজার হতে মুদি মালামার কিনে ইজিবাইক যোগে বিকেল ৪ টায দত্তপাড়া স্বপ্নছোয়া ফিউচার পার্কের সামনে ইজিবাইক পৌছানো মাত্র উল্লেখিত দস্যুরা ইজিবাইকটি পথরোধ করে বাদিকে ইজিবাইক হতে নামিয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে। বাদি গালিগালাজ করার কারন জানতে চাইলে দস্যু মাহমুদুল ইসলাম কোন কথা বার্তা না বলে মারপিট শুরু করে।

দস্যু জাকির হোসেন জয় বাদিকে চাকু দিয়ে খুন জখমের হুমকী প্রদান করতে থাকে। তখন মাহমুদুল ইসলাম বাদির বুক পকেটে থাকা নগদ ১২ হাজার টাকা জাহিদুল বাদির প্যান্টের পকেটে থাকা নগদ ৩৫ হাজার টাকা। দস্যু বিল্লাল বাদির মানিব্যাগে থাকা নগদ ২৩ হাজার টাকাসহ ৭০ হাজার টাকা জোরপূর্বক কেড়ে নেয়। তখন বাদি ডাক চিৎকার দিলে স্থানীয় আশপাশের লোকজন এগিয়ে এসে মাহমুদুল ইসলাম ও জাকির হোসেন জয়কে ধরে ফেলে। তাদের গণধোলাই দেয়। জাহিদুল ও বিল্লাল বাদির কাছ থেকে টাকা নিয়ে কৌশলে পালিয়ে যায়।

পরে স্থানীয় লোকজন থানা পুলিশকে খবর দিলে পুলিশ এসে জনগনের কাছ থেকে দস্যু মাহমুদুল ইসলাম ও জাকির হোসেন জয়কে হেফাজতে নেন। পরে তাদেরকে প্রাথমিক চিকিৎসা শেষে কোতয়ালি মডেল থানায় এনে থানা হাজতে রেখে দেয়। বাদির দায়ের করা মামলায় বৃহস্পতিবার ১২ জানুয়ারী দুপুরে আদালতে সোপর্দ করে।

জানুয়ারি ১২, ২০২৩ at ২০:০৭:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস