বাগেরহাটে অগ্নিকাণ্ডে ২ দোকান পুড়ে ১১ লাখ টাকার ক্ষতি

ছবি: সংগৃহীত

বাগেরহাটে গভীর রাতে আগুন লেগে দুইটি মুদি দোকান পুড়ে গেছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ভোরে সদর উপজেলার পুটিমাড়ি ব্রিজের পাশে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস এসে আগুন নেভাতে সক্ষম হয়। এর আগেই দোকানের সব মালামাল পুড়ে যায়।

এতে প্রায় ১১ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন দোকান মালিকরা। ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা হলেন- গোবরদিয়া এলাকার মো. জালাল হাওলাদার ও আইয়ুব আলী মোল্লা। ক্ষতিগ্রস্থ দোকানি মো. জালাল হাওলাদার বলেন, রাত আড়াইটার দিকে পুলিশ ও স্থানীয়দের ডাক চিৎকারে ঘুম ভেঙে যায়।

আরো পড়ুন:
> ভোলায় বাস চাপায় ট্রাক চালক নিহত
> চট্টগ্রামে জুতার গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

রাস্তায় এসে দেখি আমাদের দোকানে দাউ দাউ করে আগুন জ্বলছে। প্রায় ৩টার দিকে ফায়ার সার্ভিসের লোকজন আসেন। তারা খুব অল্প সময়ে আগুন নেভাতে পারলেও আমাদের সবকিছু পুড়ে যায়। দোকানের ফ্রিজ ও অন্যান্য মালামালসহ সব মিলিয়ে আমার ৬ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে। আইয়ুব আলী মোল্লারও ৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

ব্যাংক ও এনজিও থেকে ঋণ নিয়ে ব্যবসা চালাই। এখন কিভাবে ঋণ শোধ করবো জানি না। আগুন লাগার কারণ সম্পর্কে মো. জালাল হাওলাদার বলেন, সবাই হয়তো বলবে শর্ট সার্কিটের মাধ্যমে আগুন লেগেছে। আসলে তা নয়, শর্ট সার্কিট হওয়ার মতো কোনো ইস্যু নেই। কেউ হয়ত শত্রুতা করে আগুন লাগিয়েছে।

এটা সঠিক তদন্ত করলে পাওয়া যাবে। বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. শাহজাহান সিরাজ বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে সক্ষম হই। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে।

জানুয়ারি ১২, ২০২৩ at ১৯:৩২:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস