ভাঙ্গুড়ায় ‘বন্ধু পরিবারের’ ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

‘এই শীতে সকলে যেন একটু উষ্ণতার ছোয়া পায়’ এই প্রতিপাদ্যে নিজেদের খরচের টাকা বাঁচিয়ে পাবনার ভাঙ্গুড়ায় বন্ধু পরিবারের পক্ষ থেকে অর্ধশত ছিন্নমুল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় ভাঙ্গুড়া পৌর সদরের বড়াল ব্রীজ রেলওয়ে স্টেশন এলাকায় বন্ধু পরিবারের সদস্যরা ছিন্নমুল মানুষের মধ্যে এই শীতবন্ত্র বিতরণ করেন। জানা গেছে, ‘বন্ধু পরিবার’ স্থানীয় যুবকদের দ্বারা তৈরি অ-রাজনৈতিক একটি সংগঠন। তারা নিজেদের খরচের টাকা কিছু কিছু করে বাঁচিয়ে তীব্র শীত থেকে ছিন্নমূল মানুষদের একটু উষ্ণতার পরশ নিয়ে পাশে দাড়াতেই তাদের এই উদ্যোগ।

আরো পড়ুন:
> ষ্ট্রিট ফুডের নামে আমরা কি খাচ্ছি !
> ঝিনাইদহে পূর্ব শত্রুতার জের ধরে পানের বরজে আগুন

এছাড়াও ধর্মীয় উৎসবে সহায়তার হাত বাড়িয়ে ছিন্নমূল মানুষের পাশে দাড়ানোই তাদের লক্ষ্য। বুধবার শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মমতাজ মোস্তাফা আডিয়াল স্কুলের প্রধান শিক্ষক আব্দুল হাকিম, সহকারি শিক্ষক জয়নুল আবেদিন, বন্ধু পরিবারের সদস্য অনিক, সজীব, সম্রাট, মোস্তাফিজুর, সাগর পাল, তৃষা, মীম ও সৌরভ পাল।

মমতাজ মোস্তফা আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক আব্দুল হাকিম বলেন, অসহায়, দুস্থ ও দরিদ্র মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করছি। মানুষের জন্য এভাবে কাজ করতে পেরে আমরা কৃতজ্ঞ। বড়াল ব্রীজ রেলওয়ে স্টেশনে সাবেদ আলী নামে এক বৃদ্ধ শীতবস্ত্র পেয়ে বলেন, প্রতিদিন রাতের বেলায় শীতে খুব কষ্ট হয়। উনারা আমাকে একটা কম্বল দিয়েছেন। এখন থেকে রাতে শান্তিতে ঘুমাতে পারব।

এ সময় প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ নাহিদ হাসান খান বন্ধু পরিবারের এমন কাজকে স্বাগতম জানিয়ে বলেন, এভাবেই সামর্থ্যবানদের অসহায়দের পাশে সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে আসা উচিত।

জানুয়ারি ১২.২০২৩ at ১৭:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/ইমস