ঘোড়াঘাটের দিঘী পাড়ায় সরকারি ড্রেন বন্ধ ইউএনও বরাবর অভিযোগ

দিনাজপুরের ঘোড়াঘাটের খোদাতপুর দিঘী পাড়য় বর্ষাকালে বাড়ির পানি নিষ্কাশনের কাজে ব্যবহৃত নির্মিত সরকারি ড্রেন ও কালভার্ট বন্ধ করে দিয়েছে একই গ্রামের মোস্তফা ও মফিদুল ইসলাম নামের দুই সহোদর। গ্রামবাসী বাধায় তারা মহিলা লোকদেরকে দিয়ে গ্রামবাসীকে লাঞ্চিত করায় ওই দুই সহোদরের বিরুদ্ধে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করা হয়েছে। গ্রামবাসীর পক্ষ থেকে এই অভিযোগ করা হয়।

অভিযোগে জানা গেছে, ঘোড়াঘাটে উপজেলার খোদাতপুর দিঘী পাড়া গ্রামে বর্ষাকালে বাড়ির পানি নিষ্কাশনের জন্য সরকারি ভাবে ড্রেন ও কালভার্ট নির্মাণ করা হয়। একই গ্রামের মৃত, আফাজ উদ্দিনের পুত্র মো. মোস্তফা ও মোঃ মফিদুল ইসলাম নামের দুইসহোদর পুকুর খনন করে নির্মিত ড্রেন ও কালভার্টের মুখ বন্ধ করে দেয়।

ড্রেন ও কালভার্ট বন্ধ করার ফলে বাড়ির পানি নিষ্কাশন বন্ধ হয়ে যায়। ফলে বর্ষা মৌসুমে গ্রামবাসীকে দুর্ভোগ পোহাতে হয়। গ্রামবাসী বাধা দিতে গেলে তারা মহিলা লোকদেরকে দিয়ে গ্রামবাসীকে লাঞ্চিত করে। এ বিষয়েগ্রামবাসী সংশ্লিষ্ট ঘোড়াঘাট ইউপি চেয়ারম্যান মো. আসাদুজ্জামান ভুট্টুকে অবহিত করে।তিনি বিষয়টি সরেজমিনে পরিদর্শন করে ড্রেনটির অবমুক্ত করার জন্য দুই সহোদরকে নির্দেশ দেন।

আরো পড়ুন:
>যশোরে শীত-কুয়াশার দাপট অব্যাহত
>ঘোড়াঘাটে ট্রলি চাপায় ৫ বছরের শিশু নিহত

গ্রামবাসী বাধা দিতে গেলে তারা মহিলা লোকদেরকে দিয়ে গ্রামবাসীকে লাঞ্চিত করে। তারা ড্রেটি অবমুক্ত না করে উল্টো গ্রামবাসীকে হুমকী দেয়। ড্রেনকে কেন্দ্র করে বিবাদী মোস্তফা ও মফিদুল দুই সহোদর কর্তৃক শান্তি শৃংখলা বিঘ্নিত হওয়ার আশংকা দেখা দিতে পারে। ফলে গ্রামবাসী বিষয়টি সরেজমিনে তদন্ত পুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণনর জন্য গ্রামবাসীর পক্ষ থেকে ঘোড়াঘাট উজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করা হয়েছে।

জানুয়ারি ১২.২০২৩ at ১৪:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর