মাঠে ফিরেই মেসির গোল, জয় পেল পিএসজি

ছবি- সংগৃহীত।

আর্জেন্টাইন তারকার লিওনেল মেসির দলে থাকাটা যে কতোটা আত্মবিশ্বাসের সেটা প্রমাণ হলো আরও একবার। দলের অন্যতম সেরা তারকা কিলিয়ান এমবাপে আছেন ছুটিতে। আমেরিকায় তাকে সঙ্গ দিচ্ছেন দলের আরেক তারকা আশরাফ হাকিমি। এমন অবস্থায় ঘরের মাঠে গতকাল অ্যাঙ্গার্সকে ২-০ গোলে হারিয়েছে পিএসজি।

তিন সপ্তাহের বেশি সময়ের বিরতির কোনো ছাপ পড়ল না লিওনেল মেসির খেলায়। বিশ্বকাপ ফাইনালের পর প্রথমবার মাঠে নেমে ঝলক দেখালেন আর্জেন্টাইন এই তারকা। পায়ের কারিকুরি দেখালেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা নেইমারও। আর এই জয়ে ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানে শীর্ষস্থান আরেকটু পাকাপোক্ত করল পিএসজি। এমবাপ্পে-হাকিমি সহ নিয়মিত একাদশের বেশকিছু খেলোয়াড় ছিলনা এই ম্যাচে। তবে ম্যাচে তার কোন ছাপ পরতে দেয়নি বাকি খেলোয়াড়রা। ম্যাচের দুই গোলের সহায়তাকারীই ছিলেন নর্দি মুকিয়েলে।

প্রথমার্ধে কোন সুযোগই তৈরি করতে পারেনি অ্যাঁজার্স। পিএসজির একের পর এক আক্রমণ কোণঠাসা হয়ে পরে তারা। তবে দ্বিতীয় হাফের শুরুতে কিছুটা প্রতিরোধ সৃষ্টি করে সফরকারীরা। প্রথম গোলের পর দ্বিতীয় গোলটি পেতে বেশ সময় লাগে পিএসজির। ম্যাচের ৭২তম মিনিটে মুকিয়েলের কাছ থেকে বল পেয়ে চমৎকার ফিনিশিংয়ে জাল খুঁজে নেন মেসি। শুরুতে অফসাইড দেন লাইন্সম্যান। তবে ভিএআরের সহায়তা নিয়ে গোলের বাঁশি বাজান রেফারি।

এরপর আরও বেশকিছু আক্রমণ করে পিএসজি। তবে গোল করতে পারেনি লিগ লিডাররা। ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পিএসজি। সমান ম্যাচে ৬ পয়েন্ট কম নিয়ে টেবিলের দুইয়ে লেন্স। এদিকে ম্যাচ শুরুর আগে পেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট করতালি দেয় দুই দলের খেলোয়াড় সহ পুরো স্টেডিয়ামের দর্শকরা। তার আগে পেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার জার্সি পরে ওয়ার্ম-আপ করে পিএসজির খেলোয়াড়রা।

আরো পড়ুন:
>কেন্দ্রীয় ব্যাংকে এক লাখ কোটি টাকার বেশি ঋণ সরকারের
>আরও কমলো চুয়াডাঙ্গার তাপমাত্রা
>বিয়ের পিঁড়িতে বসছেন ঋত্বিক-সাবা!

ম্যাচের আগে সবার নজরে পরে পিএসজি খেলোয়াড়দের ওয়ার্ম-আপ জার্সির দিকে। পেলের ছবি আঁকা সাদা টি-শার্ট পরে দর্শকদের সামনে ওয়ার্ম-আপ করেন মেসি-নেইমার-দোনারুম্মারা।২৯ ডিসেম্বর ২০২২ সালে না ফেরার দেশের পাড়ি জমান ফুটবল কিংবদন্তি পেলে। তার মৃত্যুর পর নানান দেশ নানান ভাবে তাকে সম্মান দেখিয়েছে। উয়েফার প্রেসিডেন্ট ইনফান্তিনো বলেছেন, সকল দেশ যেন পেলের নামে একটি করে স্টেডিয়ামের নামকরণ করে। তার ঘোষণায় ইতোমধ্যে সাড়াও দিয়েছে বেশ কিছু দেশ।

জানুয়ারি ১২.২০২৩ at ১০:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর