আরও কমলো চুয়াডাঙ্গার তাপমাত্রা

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল ৯টার দিকে সারা দেশে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয় ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। তবে এর ৩ ঘণ্টা আগে সকাল ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। অব্যাহত মাঝারি শৈত্যপ্রবাহে চুয়াডাঙ্গার তাপমাত্রা আরও কমেছে। তীব্র ঠান্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

সকালেও সূর্যের দেখা নেই। হিমেল হাওয়ায় ঠান্ডার মাত্রা আরও বাড়িয়ে দিচ্ছে। ফলে বিপর্যস্ত অবস্থায় রয়েছে এ এলাকার মানুষ। ভোরে তীব্র শীত উপেক্ষা করে জীবিকার তাগিদে কাজের সন্ধানে ছুটে চলছে খেটে খাওয়া মানুষ। রাস্তার পাশে খড়কুটো জ্বালিয়ে শরীরে একটু উষ্ণতা দেয়ার চেষ্টা করেছেন তারা। এ ছাড়া ভোরে যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

আরো পড়ুন:
>বিয়ের পিঁড়িতে বসছেন ঋত্বিক-সাবা!
>একাদশ শ্রেণিতে ভর্তি: শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

কয়েক দিন ধরে জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। প্রতিদিন হ্রাস পাচ্ছে তাপমাত্রা। সকাল ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এর ৩ ঘণ্টা পর সকাল ৯টায় সারা দেশে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয় ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। শৈত্যপ্রবাহ আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে।

জানুয়ারি ১২.২০২৩ at ১০:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর