বেনাপোল দিয়ে দেশে ফিরল ৩ যুবক ও ২ যুবতী

অবৈধভাবে ভারতে পাচারের শিকার ৫ জন বাংলাদেশি যুবক-যুবতী তিন মাস থেকে ৬ মাস পর্যন্ত জেল খেটে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যেমে বেনাপোল চেকপোষ্ট দিয়ে দেশে ফিরেছে। বুধবার (১১ জানুয়ারি) বিকালে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন।

ফেরত আসারা হলেন, নরসিংদী জেলার হাবিবুল্লাহ বাহারের ছেলে আজিম ভুইয়া (২৭), ময়মনসিং জেলার আবুল মুনসুরের ছেলে আল ফাহাদ (২৯), গোপালগঞ্জ জেলার দবির মোল্যার ছেলে টুটুল মোল্যা (২৫), যশোর জেলার সিদ্দিক শেখের মেয়ে মুনিয়া খাতুন (২৭) ও রাজবাড়ি জেলার আমির উদ্দিনের মেয়ে মুস্সাত মমতা।

এদের মধ্যে পুরুষ তিন জন ছিল ভারতের মুম্বাই কারাগারে এবং নারী দুই জন ছিল নাগপুর একটি বেসরকারী শেল্টার হোমে। বেনাপোল ইমিগ্রেশন ওসি আবুল কালাম আজাদ বলেন, ফেরত আসাদের আনুষ্টানিকতা শেষে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আরো পড়ুন:
>ঝিকরগাছার নওয়ালী নবারুণ বালিকা বিদ্যালয়ের মিটিংয়ে দুই পক্ষের সংঘর্ষ, ৮জন আহত
>মিরপুরের উইকেটের প্রশংসায় মাশরাফী-সাকিব

বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভুঁইয়া বলেন, ফেরত আসাদের থানার আনুষ্টানিকতা শেষে জাস্টিস এন্ড কেয়ার নামে একটি বেসরকারী এনজিওর কাছে হস্তান্তর করা হয়েছে। জাস্টিস এন্ড কেয়ার প্রতিনিধি রোকেয়া খাতুন বলেন, এদের যশোর শেল্টার হোমে রাখা হবে। এরপর পরিবারের সাথে যোগাযোগের মাধ্যেমে তাদরে হাতে তুলে দেওয়া হবে।

জানুয়ারি ১১.২০২৩ at ১৯:২৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ