ঝিকরগাছার নওয়ালী নবারুণ বালিকা বিদ্যালয়ের মিটিংয়ে দুই পক্ষের সংঘর্ষ, ৮জন আহত

যশোরের ঝিকরগাছার নওয়ালী নবারুণ বালিকা বিদ্যালয়ের মিটিংয়ে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে দুই পক্ষের ৮জন আহত হয়েছে। আহতদের ঝিকরগাছা স্বাস্থ্য কমপ্লেক্স ও যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা যায়, বুধবার সকাল সাড়ে ১১টায় নওয়ালী নবারুণ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী ভর্তি ও উন্নয়নসহ সার্বিক বিষয় নিয়ে সাধারণ মিটিং আহবান করেন সদ্য দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষক রুহুল কুদ্দুস।

মিটিং কার্যক্রম শেষ পর্যায়ে এসে বিদ্যালয়ের জমিজায়গা ও নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং মারামারির সৃষ্টি হয়। এতে আহত হয়েছে, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম (৫৮), সাবেক ইউপি সদস্য মিজানুর রহমান মন্টু (৪১), নুরুল ইসলাম (৬০), লোকমান হোসেন মিন্নু (৫৩), ইমামুল হোসেন (৪২), বিপ্লব হোসেন (৪০), ফজলে হোসেন বাদশা (৪০) ও আলতাপ হোসেন (৫০)। আহতদের মধ্যে জাহাঙ্গীর আলম ও নুরুল ইসলাম কে ঝিকরগাছা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফজলে হোসেন বাদশা কে যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল কুদ্দুস জানান, গ্রামবাসীর মধ্যে মতবিরোধের কারণে বিদ্যালয়ে শিক্ষার্থী কম ভর্তি হয়েছে এবং জরাজীর্ণ অবস্থায় আছে। ফলে সাধারণ মিটিং ডেকে গ্রামবাসীকে ঐক্যবদ্ধ করতে চেয়েছিলাম কিন্তু দুইপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। বিষয়টি খুবই দুঃজনক। পল্লী চিকিৎসক আহত লোকমান হোসেন মিন্নু জানান, বিদ্যালয়ের সভাপতি সাইফুল ইসলাম বিদ্যালয়ে চুরি করে প্রধান শিক্ষক নিয়োগ দিয়েছে। এবং ৪র্থ শ্রেণির কর্মচারীতে তার নিজের ভাইপোকে নিয়োগ দেয়ার জোর পায়তারা করছে।

কিন্তু বিদ্যালয়ের জমি রয়েছে খুবই অল্প। একজন ব্যক্তি জমি দিতে চাই। বিনিময়ে তাদের ৪র্থ শ্রেণির কর্মচারী নিয়োগ দিতে হবে। এই বিষয়টি নিয়ে কথা তুললে ভুট্ট, ফুয়াদ, আলতাপ, মন্টু, মিলন, সাইফুল ও আনোয়ার তাদের উপর হামলা করে। আহতদের ঝিকরগাছা হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পাঁচপুকুর নামকস্থানে তারা আবার হামলা চালায়। যুবলীগ নেতা জুলফিক্কার আলী ভুট্ট জানান, শান্তিপূর্ণ মিটিংয়ে তারা পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। আমাদের কয়েকজনকে আহত করেছে। তাদের যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরো পড়ুন:
>রাণীশংকৈলে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলার উদ্বোধন
>কুবিতে আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আহত জাহাঙ্গীর আলম জানান, যুবলীগ নেতা জুলফিক্কার আলী ভুট্ট, তার ভাই ফজলে হোসেন বাদশা, বিদ্যালয়ের সভাপতি সাইফুল ইসলাম ও সাবেক ইউপি সদস্য মিজানুর রহমান মন্টু গ্রামে বিভিন্ন সময়ে হুমসিক্যাল কাজকর্ম করে। তারা কাইকে তোয়াক্কা না করে নানা সময়ে সন্ত্রাসী কর্মকান্ড করে। এমপির সমার্থন নিয়ে তারা বিদ্যালয়ের সভাপতি হয়ে চুরি করে মোটা অংকের টাকার বিনিময়ে প্রধান শিক্ষক নিয়োগ দিয়েছে। বিদ্যালয়ে জমি দরকার।

সেই প্রয়োজনে গ্রামবাসীর দাবী, জমিদাতাতে কর্মচারী পদে নিয়োগ দেয়ার কিন্তু তারা সেটা না করে তাদের নিজেদের লোক নিয়োগ দেবে। এবিষয়ে কথা বললে তারা আমাদের উপর হামলা চালায়। ঝিকরনগাছা থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত এ প্রতিনিধিকে জানান, মারামারির ঘটনায় দুইপক্ষের আহতরা হাসপাতালে ভর্তি আছে। কোন পক্ষ এখনও পর্যন্ত অভিযোগ করিনি। অভিযোগের আলোকে আইনগত ব্যবস্থা নেব। তবে শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে কোন পক্ষকে ছাড় দেয়া হবে না।

জানুয়ারি ১১.২০২৩ at ১৯:১৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ