রাণীশংকৈলে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলার উদ্বোধন

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা প্রশাসনের আয়োজনে কেন্দ্রীয় হাইস্কুল মাঠে বুধবার (১১ জানুয়ারি) ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শুরু উপলক্ষে ২ দিনব্যাপি বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। এদিন সকালে ওই মাঠে এ মেলার শুভ উদ্বোধন করা হয়। ইউএনও’র প্রতিনিধি সহকারী কমিশনার(ভূমি) ইন্দ্রজিৎ সাহার সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগ সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সইদুল হক।

বিশেষ অথিতির বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, মাধ্যমিক শিক্ষা অফিসার তৈয়ব আলী ও প্রাণিসম্পদ কর্মকর্তা মৌসুমী আকতার। আরো বক্তব্য রাখেন- প্রধান শিক্ষক আবু শাহানশাহ ইকবাল,আইসিটি সহকারি প্রোগামার মিজানুর রহমান এবং প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন সরকারি কর্মকর্তা, শিক্ষক, ছাত্র-ছাত্রী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার ঘনশ্যাম রায়।

আরো পড়ুন:
>কুবিতে আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট শুরু
>গোপালগঞ্জে জমির জন্য গাছে বেঁধে গৃহবধূর শরীরে আগুন

মেলায় বিভিন্ন স্কুল কলেজ ও মাদ্রাসার ১৭ টি স্টল স্থান পেয়েছে। এদিন দুপুরে ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ মেলা পরিদর্শনে এসে প্রতিটি স্টল ঘুরে দেখেন এবং তাদের বিভিন্ন বিষয়ের উপর প্রদর্শিত উদ্ভাবনী কার্যক্রম সম্পর্কে যাচাইপূর্বক বিভিন্ন প্রশ্ন করেন। এসময় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলার উদ্বোধনের প্রথমদিনেই দর্শনার্থীদের উপচে পড়া ভীড় লক্ষ করা গেছে।

জানুয়ারি ১১.২০২৩ at ১৯:১২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ