হরিণাকুণ্ডুর গুনী শিক্ষক ফারুকুজ্জামান ফারুকের দাফন সম্পন্ন

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার এক গুনী শিক্ষক (ফারুক স্যার) হরিনাকুন্ডু বাসিকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন। সোমবার বিকাল তিনটায় ঢাকায় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে এনজিওগ্রাম করা শেষে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। মৃত সহকারী শিক্ষক ফারুকুজ্জামান ফারুক উপজেলার আন্দুলীয়া সরঃ প্রাঃ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসাবে দ্বায়ীত্ব রত ছিলেন।

তিনি তাহেরহুদা ইউনিয়নের তাহেরহুদা গ্রামের মৃত মোশাররফ হোসেন ও মৃত ফজিলাতুন্নেছা এর সেজে পুত্র।মৃত্যুকালে তার বয়স হয়েছিলো পঞ্চাশ(৫০) বছর, এসময় তিনি এক স্ত্রী, দুই পুত্র , দুই ভাই,এক ভাতিজা,দুই ভাতিজি সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

মৃতের মেজ ভাই আন্দুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষ মাসুদুল হক টিটু জানান, তার ভাই ফারুকুজ্জামান সামান্য অসুস্থ হয়ে গত শনিবার ঢাকায় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে চিকিৎসা সহ এনজিওগ্রাম করার উদ্যেশে বাড়ি থেকে রওনা দেন। সোমবার এনজিওগ্রাম করা শেষে চিকিৎসাধীন অবস্থায় বিকাল তিনটায় তিনি আস্তে আস্তে নিস্তেজ হয়ে পড়েন এবং মৃত্যুর কোলে ঢলে পড়েন।

মৃত ফারুক স্যারের খুব কাছের বন্ধু মতিয়ার রহমান মাষ্টার বলেন আমার ছোট কালের বন্ধু একসাথে স্কুল,কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়া শুনা করেছি। এমন কি একসাথে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকুরী করিছি। ফারুক আমার জিবনের অর্ধেক অংশ। ওকে ছাড়া আমার জিবন ভাবতে পারছিনা বলে হাউমাউ করে কেঁদে চলেছে। ফারুক স্যারের বন্ধু রুপালী ব্যাংকের ডিজিএম ইমান আলী বলেন আমি ভাবতে পারছিনা ফারুক নেই আমার সাথে আগের দিন কথা হলো আর আজ ও দুনিয়াতে নেই ভাবতে খুব কষ্ট হচ্ছে।

আরো পড়ুন:
>পাইকগাছায় সরঃ প্রাথঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মিলন মেলা
>নিপাহভাইরাস: কাঁচা রস না খাওয়ার পরামর্শ আইইডিসিআরের
>পাইকগাছায় ১১ গুণীজন সম্মাননা পাচ্ছেন সপ্তদ্বীপার প্রতিষ্ঠা বার্ষিকীতে

সহকারী শিক্ষকের মৃত্যুতে উপজেলার শিক্ষককুল,শিক্ষার্থী, অভিভাবক সহ বিভিন্ন শ্রেণীপেষার মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। মঙ্গলবার সকাল ১০টায় প্রথমে উপজেলা ক্রীড়া সংস্থার মাঠে পরে ১১টায় তাহেরহুদা সরঃ প্রাঃ মাঠে নামাজে জানাজা শেষে মৃতের পারিবারিক গোরস্তানে দাফন সম্পন্ন করা হয়। সকল স্থানে নামাজে জানাজায় তাহেরহুদা ইউপির চেয়ারম্যান মনজুর রাশেদ, উপজেলা শিক্ষা অফিসার এসএম আব্দুর রহমান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, সাংবাদিক, শিক্ষার্থী, আভিভাবক সহ নানান শ্রেণীপেষার মানুষ অংশগ্রহণ করেন।

জানুয়ারি ১১.২০২৩ at ১৮:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ