যশোর চেম্বার অব কমার্সের মামলার শুনানি বুধবার

যশোর চেম্বার অব কমার্সের নির্বাচন নিয়ে আদালতে দায়ের করা মামলাটি খারিজের আবেদন জানিয়েছে ব্যবসায়ী ঐক্য পরিষদের প্রার্থীরা। তার পেছনে কয়েকটি কারণও উল্লেখ করা হয়েছে। আদালত এ বিষয়ে শুনানীর জন্য বুধবার দিনধার্য করেছে। একই সাথে এদিন ব্যবসায়ী অধিকার পরিষদের ১৮ প্রার্থী এ মামলার বিবাদী শ্রেনীভুক্ত হওয়ার আবেদন জানান। মঙ্গলবার সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক সুজাতা আমিন দুই পক্ষের উপস্থিতিতে এ আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী শফিকুল ইসলাম মিঠু জানায়, মঙ্গলবার এ মামলায় আইনজীবী নাসির আলম ব্যবসায়ী অধিকার পরিষদ প্যানেলের ১৮ জনকে বিবাদী শ্রেনীভুক্ত করতে আবেদন জানান। তাদের বক্তব্য, হঠাৎ নির্বাচন বন্ধ হওয়ায় তারা আর্থিক, সামাজিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। যার অপূরনীয় ক্ষতি। এছাড়া দীর্ঘদিন তারা নির্বাচিত প্রতিনিধিদের সহায়তা থেকে বঞ্চিত হয়েছেন।

আরো পড়ুন:
> বিজয়ের কেতন উড়িয়ে দেশে ফিরেছিলেন বঙ্গবন্ধু: রেজাউল রহিম লাল
> স্বর্ণপদক পেলেন জাতীয় সাংবাদিক সোসাইটির মহাসচিব নাসির উদ্দীন বুলবুল

এ সব বিষয় বিবেচনায় চেম্বারের স্বার্থ সুরক্ষা ও নির্বাচন এবং মামলা সম্পর্কে ওই ১৮ জনের দেয়া গুরুত্বপূর্ন তথ্য আদালতের সামনে উপস্থাপন করা জরুরী বলে মনে করে এ আবেদন করেন। আদালত তা মঞ্জুর করেন। এদিকে, একইদিন ব্যবসায়ী ঐক্য পরিষদের ১৮ প্রার্থীর পক্ষে অ্যাডভোকেট নজরুল ইসলাম এ মামলাটি খারিজের জন্য আবেদন জানান। বিচারক বুধবার উভয়পক্ষের উপস্থিতিতে এ বিষয়ে শুনানীর জন্য দিন ধার্য করেন।

উল্লেখ্য, উল্লেখ্য, দীর্ঘ আটবছর পর গত ৭ জানুয়ারী নির্বাচন হওয়ার কথা ছিলো। কিন্তু গত ৪ জানুয়ারী জাল আয়কর সনদ দিয়ে ভোটার করানো হয়েছে এমন অভিযোগ এনে মেসার্স পারভেজ ট্রেডার্সের মালিক মেহেদী হাসান বাদী হয়ে যশোরের আদালতে একটি মামলা করেন।

এরপর আদালত এ নির্বাচন স্থগিতের আদেশ দেন। এরপর এ মামলায় গত ৮ জানুয়ারি ব্যবসায়ী ঐক্য প্যানেলের ১৮জন বিবাদী হিসেবে শ্রেনী ভুক্ত হন। সর্বশেষ মঙ্গলবার ব্যবসায়ী অধিকার পরিষদের ১৮ প্রার্থীও এ মামলার বিবাদী শ্রেনীভুক্ত হন। আজ বিচারকের আদেশের উপর নির্ভর করছে ঝুলে থাকা নির্বাচনের হওয়া না হওয়ার বিষয়।

জানুয়ারি ১০, ২০২৩ at ২১:৩২:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস