নড়াইলে সুলতান মেলায় শিশুদের চিত্রাংকন ”প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের জন্মজয়ন্তী স্মরনে নড়াইলে অনুষ্ঠিত ১৪দিনব্যাপী ‘সুলতান মেলা’ (০৭-২০ জানুয়ারি) ৪র্থ দিন অনুষ্ঠিত হল শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা । শিশুদের চিত্রকর্মে ফুটে ওঠে এস,এম সুলতান. সুলতানের জীবন ও কর্ম, গ্রামীন দৃশ্যের ছবিসহ বিভিন্ন ছবি । মঙ্গলবার বেলা সাড়ে ১০ টায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠিত ৪ টি গ্র্র্রুপে ২ শতাধিক শিশু শিল্পীর অংশগ্রহনে এ চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

প্রতিবছর এ মেলায় চিত্রাংকন প্রতিযোগিতা শুক্রবার/ শনিবার হয়ে থাকে। এ বছর শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকায় শিশুদের উপস্থিতি ছিল অন্য বারের থেকে কিছু কম। কিছ’ কিছু শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের নিয়ে আসলেও অন্য বারের থেকে উপস্থিতির হার কম ছিল। চিত্রাংকন শেষে ভিক্টোরিয়া কলেজের মাল্টিপারপাস হলে রচনা প্রতিযোগিতা অনুষ্টিত হয়।

আরো পড়ুন:
> দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে
> চিকিৎসায় সবাইকে স্বাস্থ্য কার্ড দেবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

এ সময় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. রবিউল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী, নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন সিকদার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুমার কুন্ডু ,সাধারন সম্পাদক শরফুল আলম লিটু, এস এম সুলতান স্মৃতি সংগ্রহশালার কিউরেটর তন্দ্র মুখার্জী, জেলা প্রশাসন ও এস,এম ,সুলতান ফাউন্ডেশনের কর্মকর্তা, প্রতিযোগী ও অভিভাবকগনসহ অনেকে উপস্থিত ছিলেন।

জানুয়ারি ১০, ২০২৩ at ১৬:২২:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস