যশোরে ১০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের

সৈনিক পদে চাকরি দেয়ার নামে প্রতারণার মাধ্যে ১০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তির বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে।

সোমবার মণিরামপুরের ডাঙ্গা বহিষদিয়া গ্রামের মৃত আফসার আলী খাঁর ছেলে ইকবাল হোসেন বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শম্পা বসু অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। আসামি জাহাঙ্গীর হোসেন শেখপাড়া খানপুর গ্রামের মৃত আনসার আলী সরদারের ছেলে।

আরো পড়ুন:
> বেনাপোলে চলতি ২০২২-২৩ অর্থবছরে ৩০৮ কোটি টাকা কম রাজস্ব আদায়
> থানচি ভ্রমণে নিষেধাজ্ঞা

মামলার অভিযোগে জানা গেছে, আসামি জাহাঙ্গীর হোসেনের এক ভাগ্নে সেনাবাহিনীতে চাকরি করে। সেই সুবাদে বিভিন্ন জনকে চাকরি দেয়ার নামে জাহাঙ্গীর টাকা নিত। জাহাঙ্গীর হোসেন ২০২১ সালের মার্চ মাসের প্রথম সপ্তাহে ইকবাল হোসেনকে জানায় ১০ লাখ টাকা দিলে তার ছেলে বোরহান হোসেনকে সৈনিক পদে চাকরি দিয়ে দিবে। ইকবাল হোসেন আসামির কথায় বিশ্বাস করে গাছপাল ও জমি বিক্রি করে ১০ লাখ টাকা জোগাড় করে ওই বছরের ২৩ মে জাহাঙ্গীর হোসেনকে দেয়া হয়। লিখিত চুক্তি অনুযায়ী বোরহানকে ১২ মাসের মধ্যে সৈনিক পদে যোগদান করিয়ে দিবে।

নির্ধারিত সময়ের মধ্যে জাহাঙ্গীর চাকরি দিতে ব্যর্থ হওয়ায় টাকা ফেরত চাওয়া হয়। জাহাঙ্গীর হোসেন টাকা ফেরত না দিয়ে ঘোরাতে থাকে। চলতি বছরের ৬ জানুয়ার সাক্ষীদের নিয়ে জাহাঙ্গীরের কাছে টাকা ফেরত চায়লে তিনি দিতে অস্বীকার করেন। টাকা আদালতে ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।

জানুয়ারি ০৯, ২০২৩ at ২১:৩৫:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস