ঝিকরগাছায় রাস্তার ডিভাইডারে রিফ্লেকশন স্টিকার লাগালো থানা পুলিশ

যে কাজটি করার কথা ছিলো সড়ক ও জনপথ বিভাগ (সওজ) কিংবা বাংলাদেশ রেলওয়ে কতৃপক্ষের সেটা করলো ঝিকরগাছা থানা পুলিশ। সড়ক দূর্ঘটনা রোধে যশোর বেনাপোল মহাসড়কে ডিভাইডারে রিফ্লেকশন স্টিকার লাগিয়েছে তারা। সোমবার দুপুরে ঝিকরগাছার লাউজানি রেলক্রসিং সংলগ্ন মহাসড়কের ডিভাইডারে এই রিফ্লেকশন স্টিকার লাগানো হয়। সম্প্রতি এই ডিভাইডারে ধাক্কা খেয়ে বেশ কিছু দুর্ঘটনা ঘটে।

সড়কের উপর ডিভাইডারের কোন চিহ্ন না থাকায় একই স্থানে বারবার সড়ক দুর্ঘটনা ঘটছিল। রাতে চলাচলের জন্য একপ্রকার মরণফাঁদে পরিণত হয়েছিল লাউজানি রেলক্রসিং সংলগ্ন এই ডিভাইডার। সড়ক ও জনপথ বিভাগ কিংবা বাংলাদেশ রেলওয়ে কতৃপক্ষ কোন ব্যবস্থা না নেয়াতে জনস্বার্থে পুলিশ এই স্টিকার লাগিয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, সহকারি পুলিশ সুপার (নাভারণ সার্কেল) নিশাত আল নাহিয়ান, ঝিকরগাছা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্তসহ পুলিশ সদস্যবৃন্দ। বেনাপোলের ট্রাক ড্রাইভার আব্দুর রহিম বলেন, রাতে গাড়ি চালানোর সময় এই ডিভাইডার দেখা যায়না। স্টিকার লাগানোর কারণে এখন দূর থেকে ডিভাইডার দেখা যাবে। আরেক ড্রাইভার আসমত আলী বলেন, কুয়াশার কারনে রাতে গাড়ি চালাতে খুব অসুবিধা হয়।

আরো পড়ুন:
>ভূল্লীতে পুলিশের বিশেষ অভিযানে মাদক ব্যবসায়ী আটক
>হোয়াটসঅ্যাপের নতুন চমক, চলবে ইন্টারনেট ছাড়াই
>কাজিপুরের বীর শুভগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় আধুনিকায়নের অঙ্গীকার

অনেকসময় ড্রাইভার রাস্তার উপরে ডিভাইডার না দেখতে পেয়ে দুর্ঘটনা ঘটিয়ে বসে। পুলিশ স্টিকার লাগিয়ে দিয়েছে এজন্য তাদের ধন্যবাদ জানাই। ঝিকরগাছা থানার ওসি সুমন ভক্ত বলেন, এখানে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে, মানুষও মারা যাচ্ছে। আইন দ্বারা সবসময় সবকিছু হয়না। মানুষের জীবন সেভ করার জন্য বিভিন্ন লোকের সহযোগিতা এবং উৎসাহে রিফ্লেকশন স্টিকার লাগানোর উদ্যোগ নিয়েছে পুলিশ।

সহকারি পুলিশ সুপার নিশাত আল নাহিয়ান বলেন, এখানে ডিভাইডারের কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। প্রাথমিকভাবে যাতে দূর থেকে ডিভাইডার চেনা যায় সেজন্য জনস্বার্থে রিফ্লেকশন স্টিকার লাগানো হচ্ছে। আপনাদের (সংবাদকর্মী) মাধ্যমে সংশ্লিষ্ঠ কতৃপক্ষকে জানাতে চাই, তারা যেন এখানে ডিভাইডারের একটি রোড সাইন দিয়ে দেন।

জানুয়ারি ০৯.২০২৩ at ১৯:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর