কুবিতে আন্তঃবিভাগ ব্যাডমিন্টন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন প্রত্নতত্ত্ব ও পরিসংখ্যান বিভাগ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) আন্তঃবিভাগ ব্যাডমিন্টন প্রতিযোগিতার (ছাত্র-ছাত্রী) পর্বে চ্যাম্পিয়ন হয়েছে প্রত্নতত্ত্ব বিভাগ ও পরিসংখ্যান বিভাগ।

সোমবার (৯ জানুয়ারি ) বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়। এতে ছাত্রী পর্বে রানার্স-আপ হয়েছে গণিত বিভাগ এবং তৃতীয় স্থান অধিকার করেন প্রত্নতত্ত্ব বিভাগ। অপরদিকে ছাত্র পর্বে রানার্স-আপ হয়েছেন ব্যবস্থাপনা ও শিক্ষা বিভাগ এবং তৃতীয় স্থান অধিকার করেন ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ।

ক্রীড়া পরিচালনা কমিটির আহ্বায়ক ড. মোহাম্মদ আইনুল হকের সভাপতিত্বে এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী এম. আনিছুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, বিশেষ অতিথি অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান।

এছাড়াও উপস্থিত ছিলেন, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, ছাত্র পরামর্শক ড. হাবিবুর রহমান, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. স্বপ্ন চন্দ্র মজুমদার ও সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসির হুসেইন প্রমুখ।

মেয়েদের চ্যাম্পিয়ান দলের সোনিয়া সুলতানা (পরিসংখ্যান বিভাগ) বলেন, চ্যাম্পিয়ান হওয়া তো অন্যরকম একটা অনুভূতি। তবে আমি বেশি অনন্দিত যে এবার আমি ম্যান অফ না টুনামেন্ট হতে পেরেছি। প্রতি ম্যাচে ফোকাস করে আজ ফাইনাল জিততে পেরেছি।

আরো পড়ুন:
>জীবনের নিয়ন্ত্রণে উত্তরা (দিয়াবাড়ি) বিআরটিএ
>মেক্সিকো সীমান্তে বাইডেন
>বেনাপোলে গ্রেফতারী পরোয়ানাভুক্ত ৯ আসামী গ্রেফতার

ছেলেদের চ্যাম্পিয়ান দলের মো. রাজিব খান ( প্রত্নতত্ত্ব বিভাগ) বলেন, আমার অনেক ভালো লাগছে যে এবার আমরাই প্রথম চ্যাম্পিয়ান হতে পেরেছি। আমি চায় প্রতি বছর খেলাটা চলতে থাকুক। শিক্ষক -শিক্ষার্থীদের মাঝে ভালো বোঝাপড়া তৈরি হোক। আমি আমার অবস্থান থেকে সর্বোচ্চ পরিশ্রম দিয়ে আজ চ্যাম্পিয়ান হতে পেরেছি।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘বিশ্ববিদ্যালয় শুধু শিক্ষা ও গবেষনার মধ্যে সীমাবদ্ধ নয় বরং সহশিক্ষা মাধ্যমে খেলাধুলাসহ অন্যান্য কার্যক্রমেও এগিয়ে নিয়ে যেতে হবে। খেলাধুলা শিক্ষারই একটি অংশ। আজকের এই আয়োজনে আমাদের ভবিষ্যৎ পরিকল্পনা শারিরীক শিক্ষা বিভাগের মাধ্যমে নতুন খেলোয়াড়দের অনুপ্রেরণা দেয়া।

জানুয়ারি ০৯.২০২৩ at ১৮:০৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর